ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

ক্রিকেট

দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের ব্যাটিং ধস, ঘুরে দাঁড়াল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের ব্যাটিং ধস, ঘুরে দাঁড়াল ইংল্যান্ড

ইংল্যান্ডকে প্রথম ইনিংসে অল্প রানে গুটিয়ে দিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করেছিল পাকিস্তান। তবে ইংলিশ বোলারদের দাপটে এবার বিপদে পড়েছে খোদ পাকিস্তানই।

ম্যানচেস্টার টেস্টের তৃতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রান করেছে। যদিও ইতোমধ্যে সফরকারীরা ২৪৪ রানের লিড পেয়েছে।

শুক্রবার (০৭ আগস্ট) দ্বিতীয় ইনিংসে শুরু থেকেই উইকেট হারায় পাকিস্তান। ব্যক্তিগত শূন্য রানে ফেরেন প্রথম ইনিংসে সেঞ্চুরি করা ওপেনার শান মাসুদ। স্টুয়ার্ট ব্রডের বলে তিনি উইকেটরক্ষক জস বাটলারদকে ক্যাচ দেন। দলীয় সর্বোচ্চ ২৯ রান করে রান আউট হন আসাদ শফিক। ২৭ রান আসে মোহাম্মদ রিজওয়ানের ব্যাট থেকে। তবে ব্রডদের দাপুটে বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায়। দিন শেষে ইয়াসির শাহ ১২ ও মোহাম্মদ আব্বাস শূন্য রানে অপরাজিত আছেন।

স্বাগতিক বোলারদের মধ্যে ব্রড, ক্রিস ওকস ও বেন স্টোকস ২টি করে উইকেট পেয়েছেন। স্পিনার ডম বেস একটি উইকেট তুলে নেন।

এর আগে ইংল্যান্ড নিজেদের প্রথমে ইনিংসে তৃতীয়দিন শুরু করে বেশ ভালোভাবেই এগোচ্ছিল ইংল্যান্ড। কিন্তু স্বাগতিকরা দলীয় ১২৭ রানে নিজেদের পঞ্চম উইকেট হিসেবে আগেরদিনের অপরাজিত ব্যাটসম্যান জস বাটলারকে (৩৮) হারায়। এরপর ওলি পোপ ফিফটি তোলে নিয়ে চেষ্টা করেন দলের বিপর্যয় সামাল দিতে। তবে ব্যক্তিগত ৬২ রানে তিনি ফেরেন নাসিম শাহর বলে।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৭০.৩ ওভারে প্রথম ইনিংসে দলীয় ২১৯ রানে থামে ইংল্যান্ড। ইংলিশরা তৃতীয়দিন শুরু করেছিল ৪ উইকেটে ৯২ রান নিয়ে।

পাকিস্তানের হয়ে ১৮ ওভারে ৬৬ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন স্পিনার ইয়াসির শাহ। দু’টি করে উইকেট নিয়েছেন নাসিম ও মোহাম্মদ আব্বাস।

পাকিস্তান প্রথম ইনিংসে শান মাসুদের সেঞ্চুরির সুবাদে ৩২৬ রান করেছিল।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa