ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

ক্রিকেট

সরফরাজকে দিয়ে জুতা টানাচ্ছে পাকিস্তান, খেপেছেন শোয়েব 

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, আগস্ট ৭, ২০২০
সরফরাজকে দিয়ে জুতা টানাচ্ছে পাকিস্তান, খেপেছেন শোয়েব  শাদাবের জন্য জুতা নিয়ে এলেন সরফরাজ

ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে অন্য খেলোয়াড়ের জন্য জুতা নিয়ে মাঠে প্রবেশ করতে দেখা যায় সরফরাজ আহমেদকে। সাবেক অধিনায়ককে দিয়ে জুতা টানানো অসম্মানজনক মনে করে পাকিস্তানের টিম ম্যানেজমেন্টের ওপর খেপেছেন শোয়েব আক্তার।

 

ইংলিশদের বিপক্ষে তিন টেস্ট সিরিজে ম্যানচেস্টারে প্রথম ম্যাচের  দ্বিতীয় দিন ব্যাট করছিল পাকিস্তান। প্রথম টেস্টে জায়গা হয়নি সরফরাজের। সাবেক পাকিস্তানি অধিনায়ক আছেন দ্বাদশতম খেলোয়াড় হিসেবে। ৭১তম ওভারে তাকে দেখা যায় ড্রিংকস এবং ব্যাটিংয়ে থাকা শাদাব খানের জন্য জুতা নিয়ে মাঠে প্রবেশ করতে।  

জুতা নিয়ে মাঠে যাওয়া একজন সাবেক অধিনায়কের জন্য বিষয়টি যে অসম্মানজনক তা জানিয়ে সাবেক পাকিস্তানি স্পিডস্টার বস নিউজকে বলেন, ‘আমি এই দৃশ্য পছন্দ করিনি।  পাকিস্তানকে চার বছর নেতৃত্ব দেওয়া এবং দেশকে চ্যাম্পিয়নস ট্রফি জেতানো অধিনায়ককে দিয়ে আপনি এটা করাতে পারেন না। আপনি তাকে দিয়ে জুতা বহন করিয়েছেন। যদি সে নিজের ইচ্ছেতেও এটা করে তবে তাকে থামান। ওয়াসিম আকরাম কখনও আমাদের জন্য জুতা বহন করে নিয়ে আসতেন না। ’ 

২০১৭ সালে সরফরাজের নেতৃত্বে চ্যাম্পিয়নস ট্রফি জিতে পাকিস্তান। কিন্তু ‍ইংল্যান্ডে গত বছর ওয়ানডে বিশ্বকাপে সেমিফাইনালে পৌঁছাতে ব্যর্থ হয় তারা। এরপরই বিভিন্ন বিতর্ক ও সমালোচনার ঝড় ওঠে সরফরাজকে নিয়ে।  

গত বছর অক্টোবরে ক্রিকেটের তিন ফরম্যাট থেকে সরফরাজের অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়। তার পরিবর্তে পাকিস্তানের টেস্ট অধিনায়ক করা হয় আজহার আলীকে। ওয়ানডে ও টি-টোয়েন্টির নেতৃত্ব দেওয়া হয় বাবর আজমকে। সরফরাজ কেবল অধিনায়কত্ব হারাননি। দীর্ঘদিন তার জায়গাও ছিল না মিসবাহ-উল-হকের স্কোয়াডে।  

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa