ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

জলবায়ু ও পরিবেশ

ফরিদপুরে পদ্মার পানি বিপৎসীমার উপরে, শহররক্ষা বাঁধে ভাঙন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০২০
ফরিদপুরে পদ্মার পানি বিপৎসীমার উপরে, শহররক্ষা বাঁধে ভাঙন শহররক্ষ বাঁধে ভাঙন। ছবি: বাংলানিউজ

ফরিদপুর: ফরিদপুরে পদ্মা নদীর পানি বিপৎসীমার ১০৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানির স্রোতে ভেঙে গেছে আলিয়াবাদ ইউনিয়নে ফরিদপুর শহররক্ষা বাঁধ।

বাঁধটি শহরতলীর সাদিপুর ও বায়তুলআমান সংযোগ সড়ক হিসেবে ব্যবহার হতো।

এদিকে ফাটল দেখা দেওয়ায় ফরিদপুর চরভদ্রাসন আঞ্চলিক সড়কে যান চলাচল সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে। এই সড়কের বেশ কয়েকটি স্থান পদ্মার পানিতে নিমজ্জিত রয়েছে। ফাটলের স্থানে জিও ব্যাগ ফেলে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার জানান, জেলার ৩০টি ইউনিয়নে ২০ হাজার পরিবার এখন পানিবন্দি হয়ে রয়েছে। তাদের জন্য ইতোমধ্যে শুরু হয়েছে সরকারি খাদ্য বিতরণ। এছাড়াও জেলা সদর থেকে চরভ্রদাসন ও সদরপুর উপজেলার প্রধান সড়কটি চলাচলের উপযোগী করতে সড়ক বিভাগকে নির্দেশনা দেওয়া হয়েছে।

ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সুলতান মাহমুদ জানান, শহর প্রতিরক্ষা বাঁধের আলিয়াবাদে প্রায় ১শ’ ফুটের মত জায়গা ধ্বসে গেছে। রোববার সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে। এর ফলে নতুন এলাকা প্লাবিত হতে শুরু করেছে। জেলার আলফাডাঙ্গা ও মধুখালীতে মধুমতী নদীতেও তীব্র ভাঙন দেখা দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa