আশ্রয়কেন্দ্রে মানতে হবে শারীরিক দূরত্ব, পাবেন স্যানিটাইজারও

শফিকুল ইসলাম খোকন, উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজ

walton

পাথরঘাটা (বরগুনা): দক্ষিণ বঙ্গোপসাগরে সৃষ্ট সুপার সাইক্লোন ‘আম্পান’ মোকাবিলায় আশ্রয়কেন্দ্র থেকে করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়া প্রতিরোধে বরগুনার প্রতিটি আশ্রয়কেন্দ্রে নিরাপদ শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানা নিশ্চিত করা হবে। বিতরণ করা হবে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্কও।

মহামারি করোনার মধ্যে ঘূর্ণিঝড় আম্পানের মারাত্মক ঝুঁকিতে পড়েছে উপকূলীয় অঞ্চলের বাসিন্দারা। বেড়েছে এ ভাইরাসের সংক্রমিত হওয়ার ঝুঁকিও। করোনার পাশাপাশি আম্পানের কারণে আতঙ্কিত রয়েছে উপকূলবাসী। ইতোমধ্যেই জেলায় ৬১০টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করেছে বরগুনা জেলা প্রশাসন। এছাড়াও আশ্রয়কেন্দ্র প্রস্তুতি প্রক্রিয়া অব্যাহত রয়েছে। আশ্রয় কেন্দ্রগুলোতে শারীরিক দূরত্ব নিশ্চিতে দায়িত্ব দেওয়া হয়েছে উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও মেম্বারদের।  

এদিকে উপকূলীয় উপজেলা পাথরঘাটা ঝুঁকিপূর্ণ এলাকা। এরই মধ্যে পাথরঘাটা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে সব প্রস্তুতি। নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য করা হচ্ছে মাইকিং। 

পাথরঘাটা উপজেলা নির্বাহী র্কমকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবির বাংলানিউজকে বলেন, আমাদের সব রকমের প্রস্তুতি রয়েছে। তাছাড়া সন্ধ্যা থেকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বলেশ্বর ও বিষখালী নদীর পাড়ের মানুষদের নিরাপদ আশ্রয় যাওয়ার জন্য মাইকিংসহ ঘরে ঘরে গিয়ে অনুরোধ করা হচ্ছে। এছাড়া ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) ও স্বেচ্ছাসেবী সংগঠন প্রস্তুত রয়েছে।

বরগুনা জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ বাংলানিউজকে বলেন, আশ্রয় কেন্দ্রগুলোতে নিরাপদ শারীরিক দূরত্ব নিশ্চিত করা হবে। সুপার সাইক্লোন আম্পান মোকাবিলা করতে গিয়ে যাতে করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়তে না পারে, সে বিষয়ে আমরা সতর্ক অবস্থায় আছি। তাছাড়া আশ্রয়কেন্দ্র থেকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়া থেকে রেহাই পেতে জেলার প্রতিটি আশ্রয়কেন্দ্রে বিতরণ করা হবে হ্যান্ড স্যানিটাইজার। এছাড়াও মাক্স বিতরণের প্রস্তুতিও রয়েছে আমাদের।

বাংলাদেশ সময়: ২২২৮ ঘণ্টা, মে ১৯, ২০২০
এসআরএস

Nagad
সুন্দরবনে নিশি যাপন, শোনা যাবে বাঘের গর্জন!
লেজিসলেটিভ-সংসদ বিভাগের সচিব সস্ত্রীক করোনা আক্রান্ত
ঢাকায় ভারতীয় নতুন হাইকমিশনার হচ্ছেন বিক্রম দোরাইস্বামী
গণভবন থেকে সেনাকুঞ্জ কোথায় নেই তারা
ক্রেতাশূন্য দক্ষিণবঙ্গের সবচেয়ে বড় পশুর হাট ‘সাতমাইল’


মিরপুরে বিকেল হলেই বসে চোরাই মোবাইলের বাজার
ত্রিপুরায় ফের আসতে পারে লকডাউন: রতন লাল
সিঙ্গাপুরে করোনার মধ্যেও সুষ্ঠু জাতীয় নির্বাচন
পরিবহন শ্রমিকদের মাঝে নেহরীন মোস্তফার পিপিই বিতরণ
বিরামপুরে করোনায় সাবেক সেনা সদস্যের মৃত্যু