ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

জলবায়ু ও পরিবেশ

ঝড়োবৃষ্টি-বাতাস, কাঁঠালবাড়ী-শিমুলিয়া ফেরি চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, মে ১৯, ২০২০
ঝড়োবৃষ্টি-বাতাস, কাঁঠালবাড়ী-শিমুলিয়া ফেরি চলাচল বন্ধ

মাদারীপুর: ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে মাদারীপুরে মঙ্গলবার (১৯ মে) বিকেল ৩টা থেকে ঝড়ো বাতাস ও বৃষ্টি শুরু হয়েছে। ফলে বন্ধ করে দেওয়া হয়েছে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল।

জানা গেছে, সমুদ্রে সৃষ্ট ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে সকাল থেকেই মাদারীপুরে আকাশ মেঘাচ্ছন্ন হতে থাকে। দুপুর গড়িয়ে বিকেল ৩টার দিকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়।

একইসঙ্গে বাতাসও বইতে থাকে। এদিকে ঝড়ের খবরে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। সকাল থেকে কাঁঠালবাড়ী রুটে জরুরি পারাপারের জন্য ফেরি চলাচল করলেও দুপুরের দিকে ঘূর্ণিঝড়ের প্রভাব শুরু হওয়ায় চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।  

কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, সকাল থেকেই পদ্মানদী উত্তাল রয়েছে। দুপুরের পর থেকে ঢেউ বেড়েছে পদ্মায়। ঝুঁকি এড়াতে কর্তৃপক্ষের নির্দেশে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।

কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আব্দুল আলীম জানান, ঘুর্ণিঝড়ের কারণে সব নৌরুটেই চলাচল বন্ধ রয়েছে। দুপুর থেকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, মে ১৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa