অব্যাহত থাকবে বৃষ্টি, সোমবার নাগাদ বাড়ার আভাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

ঢাকা: মাঝে একদিনের বিরতি দিয়ে আবার শুরু হয়েছে বৃষ্টি। এই প্রবণতা অব্যাহত থেকে আগামী সপ্তাহের সোমবারের দিকে বর্ষণ আরও বাড়ার আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

এক পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টিপাতের প্রবণতায় শুক্রবার নাগাদ পরিবর্তনের কোনো আভাস নেই। আর সোমবার নাগাদ বরং বাড়তে পারে বৃষ্টিপাত।

বৃহস্পতিবার (৭ মে) সন্ধ্যা ৬টা পর্যন্ত এক পূর্বাভাসে বলা হয়েছে-রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু'এক জায়গায় দমকা অথবা ঝড়ো হাওয়া এবং বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। তবে ভারী বর্ষণের কারণে পাহাড়ি অঞ্চলে ভূমিধসের কোনো আশঙ্কা নেই।

বুধবার (৬ মে) দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সিলেটে, ৮৫ মিলিমিটার। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বরিশালের খেপুপাড়ায়, ৩৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র বলছে, উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলের প্রধান প্রধান নদ নদীর পানির সমতল বাড়ছে।

বাংলাদেশ ও ভারতের আবহাওয়া অধিদফতরের বরাত দিয়ে পাউবো জানিয়েছে, দেশের উত্তর পূর্বাঞ্চল, ভারতের মেঘালয়, ত্রিপুরা, আসাম ও তৎসংলগ্ন বরাক উপত্যকায় আগামী ২৪ ঘণ্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

বুধবার সকাল নাগাদ পাউবো পর্যবেক্ষণাধীন বিভিন্ন নদ-নদীর ৩৯টি পয়েন্টের মধ্যে ২৭টিতে পানির সমতল বৃষ্টি পেয়েছে। তবে তা এখনো বিপদসীমার নিচ দিয়েই প্রবাহিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মে ০৬, ২০২০
ইইউডি/এএ

Nagad
সুন্দরবনে নিশি যাপন, শোনা যাবে বাঘের গর্জন!
লেজিসলেটিভ-সংসদ বিভাগের সচিব সস্ত্রীক করোনা আক্রান্ত
ঢাকায় ভারতীয় নতুন হাইকমিশনার হচ্ছেন বিক্রম দোরাইস্বামী
গণভবন থেকে সেনাকুঞ্জ কোথায় নেই তারা
ক্রেতাশূন্য দক্ষিণবঙ্গের সবচেয়ে বড় পশুর হাট ‘সাতমাইল’


মিরপুরে বিকেল হলেই বসে চোরাই মোবাইলের বাজার
ত্রিপুরায় ফের আসতে পারে লকডাউন: রতন লাল
সিঙ্গাপুরে করোনার মধ্যেও সুষ্ঠু জাতীয় নির্বাচন
পরিবহন শ্রমিকদের মাঝে নেহরীন মোস্তফার পিপিই বিতরণ
বিরামপুরে করোনায় সাবেক সেনা সদস্যের মৃত্যু