বৃহস্পতিবার পর্যন্ত গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, ভিজে গেছে রাস্তা, ছবি: জিএম মুজিবুর

walton

ঢাকা: আকাশ মেঘলা থাকায় ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বুধবার (২৯ জানুয়ারি) হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। বৃহস্পতিবারও (৩০ জানুয়ারি) আবহাওয়ার বিদ্যমান অবস্থা বিরাজ করবে, তাপমাত্রা বাড়বে বা কমবে না বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার সকালের দিকে সূর্যের দেখা মিললেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেঘে ঢেকে যায় আকাশ। ঢাকার বিভিন্ন স্থানে দু'এক ফোঁটা বৃষ্টি পড়তে শুরু করে বেলা ১১টার দিকে।

আবহাওয়া অফিসের একজন আবহাওয়াবিদ বাংলানিউজকে বলেন, বুধ ও বৃহস্পতিবার আবহাওয়ার বিদ্যমান অবস্থা বিরাজ করবে। এরপর থেকে রাতের তাপমাত্রা সামান্য কমবে এবং দিনের তাপমাত্রা বাড়বে।

তবে আকাশে মেঘ থাকার কারণে দু’দিন পর থেকে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে মৃদু থেকে মাঝারি ধরনের আরেকটি শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে বলে জানিয়েছেন ওই আবহাওয়াবিদ।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

আর শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

পরবর্তী তিনদিনের পূর্বাভাসে বলা হয়েছে, এ সময়ে শেষের দিকে আবহাওয়ার উন্নতি হতে পারে। সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়া রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আর সিলেটের শ্রীমঙ্গলে রেকর্ড করা হয় ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আর ঢাকায় ১৫ দশমিক ৬, ময়মনসিংহে ১২ দশমিক ৪, চট্টগ্রামে ১৪ দশমিক ৪, সিলেটে ১২ দশমিক ৫, রাজশাহীতে ১২ দশমিক ৮, রংপুরে ১২ দশমিক ৪, খুলনায় ১৫ দশমিক ৫ ও বরিশালে ১৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এমআইএইচ/ওএইচ/

‘চির উন্নত শির...’
আজ ১২১তম নজরুলজয়ন্তী

‘চির উন্নত শির...’

সাবেক এমপি মকবুলের মৃত্যুতে তাপসের শোক
হাসপাতাল কর্মচারীদের জন্য আতিকের ঈদ উপহার
সিলেট আওয়ামী পরিবারে করোনার হানা
হাজি মকবুলের মৃত্যুতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর শোক


কল্যাণপুরে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত
সিলেটে নতুন ১৮সহ ২৮ জনের করোনা পজিটিভ
সাবেক এমপি হাজি মকবুল-এর মৃত্যুতে স্পিকারের শোক
চট্টগ্রামে আরও ৬৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত
রাজশাহীতে নতুন ৮ জনের করোনা শনাক্ত, ৩ জন নগরের