ফের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সর্বনিম্ন তাপমাত্রায়ও উঁকি দেয়েছে সূর্য। ছবি: বাংলানিউজ

walton

পঞ্চগড়: গেল কয়েকদিন থেকে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে তাপমাত্রার পারদ ওঠানামা করলেও আজ তা কমে আবারও দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তবে তাপমাত্রা কমে এলেও সকাল থেকে দেখা গেছে সূর্যের মুখ। এতে স্বস্তি ফিরে এসেছে জেলার সর্বস্তরের মানুষের মধ্যে।

শনিবার (২৫ জানুয়ারি) তেঁতুলিয়ায় সকাল ৯টায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। 

খোঁজ নিয়ে জানা গেছে, গত কয়েকদিনে মাঘ মাসের শীতে জেলার জনসাধারণকে প্রায় ভোগান্তিতে পড়তে দেখা যায়। এদিকে শনিবার তাপমাত্রা ৬ দশমিক ৪ ডিগ্রিতে এলেও স্বস্তিমুখে কাজে যেতে দেখা গেছে জেলার সর্বস্তরের মানুষ ও নিম্ন আয়ের শ্রমজীবী মানুষদের। কারণ তাপমাত্রা কমে এলেও সূর্যের মুখ দেখার পাশাপাশি ঠাণ্ডা বাতাসের দাপট ও ঘন কুয়াশার পরিমাণ কমে এসেছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, গত কয়েকদিন পর শনিবার আবারও পঞ্চগড়ে সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। তবে আরও দু-একদিন তাপমাত্রা ওঠানামা করার সম্ভাবনা রয়েছে বলে জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
আরএ

সাবেক এমপি মকবুলের মৃত্যুতে তাপসের শোক
হাসপাতাল কর্মচারীদের জন্য আতিকের ঈদ উপহার
সিলেট আওয়ামী পরিবারে করোনার হানা
হাজি মকবুলের মৃত্যুতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর শোক
কল্যাণপুরে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত


সিলেটে নতুন ১৮সহ ২৮ জনের করোনা পজিটিভ
সাবেক এমপি হাজি মকবুল-এর মৃত্যুতে স্পিকারের শোক
চট্টগ্রামে আরও ৬৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত
রাজশাহীতে নতুন ৮ জনের করোনা শনাক্ত, ৩ জন নগরের
আলহাজ্ব মকবুলের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক