কয়েক ঘণ্টার ব্যবধানে পঞ্চগড়ে তাপমাত্রা কমে ৭.২ ডিগ্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কনকনে শীতে বিপর্যস্ত জনজীবন। ছবি: বাংলানিউজ

walton

পঞ্চগড়: উত্তরের জনপদ পঞ্চগড়ে তৃতীয় দফায় আবারও জেঁকে বসেছে মাঘ মাসের শীত। গত তিন দিন থেকে পুরোদমে চলছে শীতের প্রকোপ। দিন-রাত সমানভাবে কুয়াশার চাদরে ঢাকা থাকে গোটা জেলা, সেই সঙ্গে বয়ে আসছে উত্তর থেকে হিমেল বাতাস। 

গত তিন দিন থেকে পঞ্চগড়ে সূর্য়ের দেখা মেলেনি। এতে বিপর্যস্ত জেলার শীতার্ত মানুষগুলো। আর এই শীতে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন জেলার ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ।

গত রোববার (১৯ জানুয়ারি) সন্ধ্যার পর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পর পুরোদমে শুরু হয়েছে শীতের প্রকোপ। উত্তর থেকে বয়ে আসা পাহাড়ি হিমেল হাওয়া ও কনকনে ঠাণ্ডায় কাহিল হয়ে পড়েছেন জেলার মানুষ।

কনকনে শীতের দাপটে সোমবার থেকে মঙ্গলবার (২০-২১ জানুয়ারি) সকাল পর্যন্ত শীতজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে ১০ জন পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়েছেন।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মবর্তা রহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, মঙ্গলবার (২১ জানুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়ায় আবারও দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সোমবার (২০ জানুয়ারি) রাত ১২টায় রেকর্ড করা হয় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: পঞ্চগড়
রাজধানীতে বাড়ছে করোনার সংক্রমণ
কক্সবাজারে আরো ৪৬ জন করোনা আক্রান্ত
শ্রীমঙ্গলে ৬৭ মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা
আড়াইহাজারে দগ্ধ আরও একজনের মৃত্যু
সিলেটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৮ জন


নালিতাবাড়ীতে বজ্রপাতে যুবকের মৃত্যু
বগুড়ায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত
সাবেক মেয়র কামরানের স্ত্রী করোনা আক্রান্ত
বাগেরহাটে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১
নিহত ৫ জনের পরিচয় শনাক্ত করেছে ইউনাইটেড কর্তৃপক্ষ