গোপালগঞ্জে সাদা পেঁচা উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাদা প্রজাতির পেঁচা উদ্ধার

walton

গোপালগঞ্জ: গোপালগঞ্জে বিলুপ্তপ্রায় সাদা পেঁচা উদ্ধার করা হয়েছে। রোববার (১২ জানুয়ারি) সকালে জেলা শহরের কোর্ট চত্বর এলাকা থেকে ওই পেঁচাটি উদ্ধার করা হয়।

জানা গেছে, সকালে তীব্র শীতে জবুথবু অবস্থায় একটি গাছ থেকে নিচে পড়ে যায় সাদা প্রজাতির ওই পেঁচাটি। পরে শেখ আলাউদ্দিন নামে ষাটোর্ধ্ব এক ব্যক্তি পেঁচাটি উদ্ধার করেন।

এ সময় পেঁচাটি দেখতে ভিড় করে নানা বয়সের মানুষ।পরে উদ্ধারকরা পেঁচাটি নিজবাড়ি টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা গ্রামে নিয়ে যান তিনি।

শেখ আলাউদ্দিন জানান, নিজ প্রয়োজনে সকালে কোর্ট এলাকায় আসি। এ সময় হঠাৎ করে পেঁচাটি গাছ থেকে নিচে পড়তে দেখি। শীতের কারণে উড়তে না পারায় পেঁচাটি উদ্ধার করে নিজের কাছে রাখি।

বন বিভাগের কাছে হস্তান্তর করবেন কী না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পেঁচাটি পালনের সিদ্ধান্ত নিয়েছি। তাই বাসায় নিয়ে যাচ্ছি।        
    
গোপালগঞ্জ বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, তীব্র শীত আর খাদ্যের অভাব ও বন-জঙ্গল কেটে ফেলার কারণে পেঁচাটি হয়তো শহরে চলে এসেছে। তবে যিনি উদ্ধার করেছেন তিনি এখনো আমাদের কিছুই জানাননি। পেঁচাটি উদ্ধার করে অবমুক্ত করা হবে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, জানুযারি ১২, ২০২০
এসএইচ

ফোর্বসের তালিকায় সর্বোচ্চ উপার্জনকারী ভারতীয় তারকা অক্ষয়
চাঁপাইনবাবগঞ্জ থেকে আম নিয়ে ঢাকা গেল ম্যাংগো স্পেশাল ট্রেন
১০ গুণ বেশি দামে ওষুধ বিক্রি, র‌্যাবের হাতে আটক ৩
ডা. জাফরুল্লাহ চৌধুরীর শ্বাসকষ্ট বেড়েছে
রংপুরে আইনজীবীকে গলাকেটে হত্যা


পর্তুগালের ক্লাব বেনফিকার টিম বাসে হামলা, আহত ২ ফুটবলার
এই ওষুধে ২ দিনে সুস্থ করোনা রোগী!
ফুটবলের ইতিহাসে প্রথম বিলিয়নিয়ার রোনালদো
করোনায় বেশি আক্রান্ত তরুণরা
সিলেটে করোনা চিকিৎসায় আরও ২ ভেন্টিলেটর দিলেন ড. মোমেন