ভারী বর্ষণের আভাস, দু'দিনে কমবে ক্রমান্বয়ে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কার্তিকের বৃষ্টি

walton

ঢাকা: সাগরে সৃষ্ট লঘুচাপ উপকূলের দিকে অবস্থান করছে। যার প্রভাবে বৃষ্টিপাত হচ্ছে সারাদেশেই। কোথাও কোথাও ভারী বর্ষণের আভাসও দিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, উপকূলীয় অন্ধ্র প্রদেশ-উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে উপকূলীয় উড়িষ্যা-গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় লঘুচাপ রূপে অবস্থান করছে। যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

এ অবস্থায় শনিবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় ৬টা নাগাদ ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ সৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এসময় দেশের দক্ষিণাঞ্চলে দিনের তাপমাত্রা কমতে পারে। তবে অন্যত্র বাড়তে পারে সামান্য।

আগামী ৪৮ ঘণ্টা তথা রোববার সন্ধ্যা নাগাদ বৃষ্টিপাতের এ প্রবণতা ক্রমান্বয়ে কমবে। আর বুধবার নাগাদ আবহাওয়া সামান্য পরিবর্তন হবে।

ভারী বর্ষণের কারণে পাহাড় ধসের কোনো সতর্কতা নেই। নেই সামুদ্রিক সতর্কতাও।

শুক্রবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় ৬টা থেকে আগের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে বদলগাছীতে। সেখানে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১০৯ মিলিমিটার। এসময় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল টাঙ্গাইলে ১৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩২ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৯
ইইউডি/এএ

Nagad
করোনায় নারীর প্রতি সহিংসতা রোধে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন
সেদিন কেঁদেছিল বাংলাদেশ
শেখ হাসিনার কারাবন্দি দিবস বৃহস্পতিবার
নিল আর্মস্ট্রংয়ের চাঁদে যাত্রা
শাহজাহান সিরাজের দাফন সম্পন্ন


ডিএসসিসিতে সন্ধ্যা ৬টা থেকে বর্জ্য সংগ্রহ শুরু
কামরাঙ্গীরচরে সিনিয়র-জুনিয়র মারামারি, ছুরিকাঘাতে যুবক খুন
আগোরা স্মাইল হিরো খুলনার হাবিবুর রহমান
দেবহাটা থানায় সাহেদ করিমের বিরুদ্ধে অস্ত্র মামলা
প্রথমবারের মতো পালিত বিশ্ব যুব দক্ষতা দিবস