php glass

নাগেশ্বরীতে বিলুপ্তপ্রায় বনরুই উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উদ্ধার হওয়া বনরুই

walton

কুড়িগ্রাম: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বলদিয়া ইউনিয়নের কাশিম বাজার এলাকার ছনবান্দা গ্রামের আব্দুর রশীদের বাড়ি থেকে বিলুপ্তপ্রায় একটি বনরুই উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (২৪ মে) দুপুরে বনরুইটি উদ্ধার করে নাগেশ্বরী উপজেলা বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, একটি প্রতারক চক্র বেশি দামে বিক্রির উদ্দেশ্যে ভারতের আসাম রাজ্য থেকে নিয়ে আসে। পরে ওই চক্রের সদস্য কচাকাটা কাশিমবাজার ছনবান্দা গ্রামের মৃত মনছের আলীর ছেলে আব্দুর রশিদের বাড়িতে বস্তাবন্দি করে বনরুইটি লুকিয়ে রাখে। 

পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (২৩ মে) রাতে স্থানীয় ইউপি সদস্য রাজু আহম্মেদের উপস্থিতে প্রাণীটিকে উদ্ধার করে কচাকাটা থানায় নিয়ে আসে এবং শুক্রবার বন বিভাগের কাছে হস্তান্তর করে।

বলদিয়া ইউনিয়নের সংশ্লিষ্ট ইউপি সদস্য রাজু আহম্মেদ বাংলানিউজকে জানান, স্থানীয় একটি চক্র ভারতের আসাম রাজ্য থেকে প্রাণীটি নিয়ে এসে বিক্রির উদ্দেশে আব্দুর রশিদের বাড়িতে রাখে। তবে রশিদ তাকে জানিয়েছে ছেলের রোগের ওষুধ তৈরিতে বনরুইটি তিনি আনিয়েছেন। 

নাগেশ্বরী উপজেলার কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক খলিল বাংলানিউজকে জানান, বনরুইটি উদ্ধার করে উপজেলা বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

নাগেশ্বরী উপজেলা বন কর্মকর্তা সাদিকুর রহমান শাহীন বাংলানিউজকে জানান, এরইমধ্যে বনরুইটি রংপুর বিভাগীয় বন কর্মকর্তার অফিসে পাঠানো হয়েছে। প্রাণীটি সুস্থ ও স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, মে ২৪, ২০১৯
এফইএস/জেডএস

ভারতের কোচ বাছাই করবেন কপিল, কমছে কোহলির ক্ষমতা
রিফাত হত্যায় মিন্নি জড়িত
রাজধানীতে ‘জল সবুজে আঁকা, প্রিয় শহর ঢাকা’ ক্যাম্পেইন
পূরণ হতে চলেছে সেই ছেলের স্বপ্ন
রিফাত হত্যার তদন্তে হস্তক্ষেপ করবেন না হাইকোর্ট


‘বীর’ সিনেমাতেও শাকিবের নায়িকা বুবলী
খুলনা শিপইয়ার্ডে চাকরি
জাতীয় পার্টির চেয়ারম্যান হলেন জিএম কাদের 
‘দেশের উন্নয়নে দরকার, শেখ হাসিনার সরকার’
১২ পদে নিয়োগ দেবে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট