ঢাকা, শনিবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

পরিবেশ ও জীববৈচিত্র্য

নওগাঁয় আবারো নীলগাই উদ্ধার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৯
নওগাঁয় আবারো নীলগাই উদ্ধার  উদ্ধার হওয়া নীলগাই। ছবি: বাংলানিউজ

নওগাঁ: নওগাঁর পত্নীতলা উপজেলার নির্মইল ইউনিয়নের কালুপাড়া সীমান্ত এলাকা থেকে একটি নীলগাই উদ্ধার করেছে এলাকাবাসী। সোমবার (১ এপ্রিল) সকালে নীলগাইটি উদ্ধার করে তারা। 

নির্মইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, সকালে গ্রামের সীমান্ত এলাকায় নীলগাইটি ঘুরতে দেখে সেটিকে আটক করে এলাকাবাসী। আপাতত নীলগাইটি আমার হেফাজতে ইউনিয়ন পরিষদে রয়েছে।

 

জেলা বন কর্মকর্তা জিল্লুর রহমান বাংলানিউজকে জানান, একটি নীলগাইটি উদ্ধার হওয়ার খবর পেয়ে কর্মকর্তাসহ আমরা ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছি।  

১৪ বিজিবির সিও লে. কর্নেল জাহিদ হাসান জানান, নীলগাইটি স্থানীয় চেয়ারম্যানের হেফাজতে রাখতে বলা হয়েছে। এটি বিজিবি হেফাজতে নেওয়ার পরে কাস্টমস অথবা বন কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।  

এর আগে গত ২২ জানুয়ারি নওগাঁর মান্দা উপজেলার জোত বাজার এলাকা থেকে একটি নীলগাই উদ্ধার করে এলাকাবাসী। পরে বন বিভাগের মাধ্যমে নীলগাইটি রাজশাহী বন্যপ্রাণী ও পরিচর্যা কেন্দ্রে পাঠানো হয়।  

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa