php glass

স্বাধীনতা দিবসে লাউয়াছড়ায় মুক্ত হলো ১১ বন্যপ্রাণী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লাউয়াছড়ায় বন্যপ্রাণী অবমুক্ত করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

walton

মৌলভীবাজার: স্বাধীনতা ও জাতীয় দিবসে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের উদ্যোগে লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়েছে বিপন্ন ১১টি বন্যপ্রাণী।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের আমতলী এলাকায় প্রাণীগুলোকে অবমুক্ত করা হয়।

বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান সিতেশ রঞ্জন দেবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রাণীগুলো অবমুক্ত করেন বর্ডার গার্ড বাংলাদেশ  (বিজিবি) শ্রীমঙ্গল সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল মো. জোবায়ের হাসনাৎ পিএসসি।

এসময় উপস্থিত ছিলেন- ৪৬ বিজিবি অধিনায়ক  লেফটেন্যান্ট কর্নেল মো. আরিফুল হক, মৌলভীবাজার সহকারী বন সংরক্ষক (বন্যপ্রাণী) মো. আনিসুর রহমান, সহকারী বন সংরক্ষক জিএম আবু বকর সিদ্দিক, লাউয়াছড়া বিট অফিসার আনোয়ার হোসেন, বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব, বৃহত্তর আদিবাসী ফোরামের মহাসচিব ফিলা পত্মি প্রমুখ।

অবমুক্ত করা প্রাণীগুলোর মধ্যে ছিল তিনটি অজগর সাপ, একটি মেছোবাঘ, একটি বনবিড়াল, একটি গন্ধগোকুল, একটি তক্ষক, দুইটি সরালি হাঁস, দুইটি বেগুনি কালিম পাখি।

বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান সিতেশ রঞ্জন দেব বাংলানিউজকে বলেন, অবমুক্ত করা প্রাণীগুলো বিভিন্ন সময় খাদ্যের সন্ধানে লোকালয়ে এলে  এ অঞ্চলের মানুষের হাতে ধরা পড়ে। এই প্রাণীগুলোকে আহতাবস্থায় উদ্ধার করে সুস্থ করে সকালে আনুষ্ঠানিকভাবে লাউয়াছড়ায় মুক্ত করা হলো।

দিবসটি উপলক্ষে পরে লাউয়াছড়ায় একটি বটবৃক্ষের চারাও রোপণ করা হয়। 

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: মৌলভীবাজার
সংসদে আমরা মাত্র ৬ জন, কথা বলতে দিন
লজ্জার রেকর্ড গড়লেন রশিদ খান
সোনারগাঁওয়ে যুবকের মরদেহ উদ্ধার
ভিটামিন এ ক্যাপসুল খাবে সাড়ে সাত লাখ শিশু
বেনাপোলে সড়ক দুর্ঘটনায় নিহত ১


শায়েস্তাগঞ্জে আ’লীগ বিদ্রোহী প্রার্থীর ভোট বর্জন
ভোলায় জেলা ছাত্রলীগের নতুন কমিটির দাবিতে বিক্ষোভ
না'গঞ্জের ইয়াবাসহ ৩ মাদকবিক্রেতা আটক
নদী ভরাটের অপরাধে সোনারগাঁয় ২১ শ্রমিকের সাজা
বাজেটে স্মার্টফোনে অধিক হারে শুল্ক, রাজস্ব হারাবে সরকার