হাকালুকি হাওরের জীববৈচিত্র রক্ষার আহ্বান শিক্ষামন্ত্রীর

124 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

walton
দেশীয় প্রজাতির মাছ সংরক্ষণের মাধ্যমে হাকালুকি হাওরের জীব বৈচিত্র রক্ষার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সিলেট: দেশীয় প্রজাতির মাছ সংরক্ষণের মাধ্যমে হাকালুকি হাওরের জীব বৈচিত্র রক্ষার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
 
শুক্রবার সকালে গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের গোয়াসপুর বাজারে ২০ লাখ টাকা ব্যয়ে হাকালুকি হাওরের গুজিবিল পুনঃখনন কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ আহ্বান জানান।

নুরুল ইসলাম নাহিদ বলেন, বছরের নির্ধারিত কয়েকটি মাসে মা মাছ নিধন থেকে জেলেদের বিরত থাকতে সরকার মৎস্যজীবিদের বিভিন্নভাবে সহায়তা করে থাকে। মাছের প্রজনন বাড়ানো হলে দেশীয় মাছ বিলুপ্ত হবে না।

গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আসাদুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মৎস অধিদফতর সিলেট বিভাগের উপ-পরিচালক এএসএম রাশেদুল হক, হাওর অঞ্চলে মৎস্যচাষ ব্যবস্থাপনা প্রকল্পের পরিচালক তপন কুমার পাল ও সিলেট জেলা মৎস্য কর্মকর্তা শংকর রঞ্জন দাশ।

এছাড়া অন্যদের মাঝে বক্তব্য রাখেন- গোলাপগঞ্জ সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ফনিন্দ্র চন্দ্র সরকার ও মৎস্যজীবি নুরুল ইসলাম এবং উপজেলা মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেডের নেতারা।

পরে মাছের আবাসস্থল ও হাওর অঞ্চলের মৎস্য চাষ ব্যবস্থাপনা প্রকল্পের মাধ্যমে হাকালুকি হাওরের জীববৈচিত্র রক্ষায় মৎস্য অধিদফতরের উদ্যোগে মন্ত্রী পোনা মাছ অবমুক্ত করা করেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মে ০৯, ২০১৪

চাঁপাইনবাবগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত
বেলজিয়ামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোর নিহত
মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড
সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের
জনগণের জন্য কাজ করতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করি


চীনে ভ্রমণ স্থগিতের কথা ভাবছে স্বাস্থ্য মন্ত্রণালয়
ধানের শীষে ভোট চাইলেন তাবিথের মা
ইশরাকের গণসংযোগে হামলায় ফখরুলের প্রতিবাদ
ভাঙা হৃদয় জোড়া লাগালেন ব্র্যাড পিট ও জেনিফার অ্যানিস্টন
অটোমেশনে দুর্নীতি কমবে: অর্থমন্ত্রী