গোদাগাড়ীতে উদ্ধার ঘড়িয়াল ছানাটি পদ্মায় অবমুক্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজশাহীর গোদাগাড়ী থেকে উদ্ধার হওয়া ঘড়িয়াল ছানাটি চিড়িয়াখানা বা অন্য কোথাও সংরক্ষণ সম্ভব না হওয়ায় আবার পদ্মা নদীতেই অবমুক্ত করা হয়েছে।

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী থেকে উদ্ধার হওয়া ঘড়িয়াল ছানাটি চিড়িয়াখানা বা অন্য কোথাও সংরক্ষণ সম্ভব না হওয়ায় আবার পদ্মা নদীতেই অবমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার গোদাগাড়ী মডেল থানার সামনে দিয়ে বয়ে যাওয়া পদ্মানদীতে ছানাটিকে অবমুক্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তুহিনুর আলম। গত সোমবার এক জেলের জালে আটকা পড়ে এটি।

এসময় উপস্থিত ছিলেন- রাজশাহী বিভাগীয় বন সংরক্ষণ কর্মকর্তা মোল্লা রেজাউল করিম, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহিদুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মোকাদ্দেম আলী, উপজেলা মৎস্য অফিসার ফারজানা হোসেন, গোদাগাড়ী নাগরিক কমিটির সভাপতি অধ্যাপক শান্ত কুমার মজুমদার, গোদাগাড়ী কলেজের সমাজবিজ্ঞানের শিক্ষক অধ্যাপক এবিএম কামারুজ্জামান বকুল, উপজেলা বন উন্নয়ন কর্মকর্তা মোজাম্মেল হক প্রমুখ।

প্রসঙ্গত, সোমবার রাত ৮টার দিকে গোদাগাড়ী উপজেলার মাদারপুরের কোল দিয়ে বয়ে যাওয়া পদ্মানদীতে মাছ ধরার সময় জেলে মোজাম্মেল হকের জালে ১৫ কেজি ওজনের বিরল প্রজাতির ঘড়িয়াল ছানাটি ধরা পড়ে। পরে পুলিশ বিলুপ্তপ্রায় প্রাণীটি উদ্ধার করে রাজশাহী বিভাগীয় বন সংরক্ষণ কর্মকর্তার কাছে হস্তান্তর করে।

ঢাকা ও রাজশাহী চিড়িয়াখানা কর্তৃপক্ষ ছানাটিকে গ্রহণ করতে না চাইলে বন সংরক্ষণ বিভাগ পদ্মানদীতে পুনরায় ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, মে ৩০, ২০১৩
এসএস/সম্পাদনা: আসিফ আজিজ, নিউজরুম এডিটর

Nagad
ঘিওরে জমে উঠেছে নৌকার হাট
এক মিনিটও দুর্নীতির সঙ্গে থাকতে চাই না: স্বাস্থ্য সচিব
জাহাকে বর্ণবাদী মেসেজ, গ্রেফতার ১২ বছরের বালক
‘সাহেদের ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরের সতর্কতা প্রয়োজন ছিল’
ধরা পড়লেই বলে হাওয়া ভবনের লোক: রিজভী


ঈদের এক সপ্তাহ আগেই বেতন-বোনাস পরিশোধের দাবি স্কপের
কুয়েতের নতুন রাষ্ট্রদূত মেজর জেনারেল আশিকুজ্জামান
ভারতের এক কিউরেটরের মৃত্যু
চলে গেলেন হলিউড অভিনেত্রী কেলি প্রেসটন
‘পাটশিল্পের সঙ্গে জড়িতরা অভিশপ্ত জীবনের দিকে ধাবিত হচ্ছেন’