php glass

খাদ্যের সন্ধানে লোকালয়ে মায়াবী হরিণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

গহীন অরণ্য থেকে খাদ্য সন্ধানে ও পানির অভাবে লোকালয়ে এসে ধরা পড়েছে একটি মায়াবী হরিণ। রোববার সকাল সাড়ে ১১টার দিকে ভোলার চরফ্যাশন উপজেলার আসলামপুর ইউনিয়নের...

ভোলা: গহীন অরণ্য থেকে খাদ্য সন্ধানে ও পানির অভাবে লোকালয়ে এসে ধরা পড়েছে একটি মায়াবী হরিণ।

রোববার সকাল সাড়ে ১১টার দিকে ভোলার চরফ্যাশন উপজেলার আসলামপুর ইউনিয়নের সুলতান মিয়ার বাজার এলাকা থেকে হরিণ উদ্ধার করেছে পুলিশ। পরে পুলিশ হরিণটিকে থানায় নিয়ে যায়।

স্থানীয়রা জানান, মনপুরা গহীন অরণ্য থেকে খাদ্য ও পানির সন্ধানে লোকালয়ে ছুটে আসে হরিণটি। মেঘনা পাড়ে পানি পান করতে গিয়ে হরিণটি নদীর পানিতে ভেসে যায়।

রোববার সকাল ৮টার দিকে হরিণটি লালমোহন উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের মেঘনা পাড়ে উঠে আসে। সেখানে স্থানীয় লোকজন হরিণটিকে ধাওয়া করলে হরিণটি আবারও নদীতে পড়ে যায়। পরে চরফ্যাশনের মেঘনা বেতুয়া এলাকায় হরিণটি আশ্রয় নেওয়ার পর একটি অসাধু চক্র হরিণটিকে ধরে আসলাপুর ইউনিয়নের সুলতান বাজারে একটি কক্ষে আটক করে রাখে।

চরফ্যাশন থানার ভারপ্রাপ্ কর্মকর্তা (ওসি) আবুল বাসার বাংলানিউজকে জানান, স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে হরিণটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। বন বিভাগের কাছে হস্তান্তর করার পর তারা হরিণটি বনে অবমুক্ত করবেন। হরিণটি এখন সুস্থ রয়েছে বলে জানান ওসি।

এ ব্যাপারে চরফ্যাশন বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা সমির চন্দ্র দে বাংলানিউজকে জানান, হরিণটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বিকেলের মধ্যে কুকরী-মুকরীর সংরক্ষিত বনে অবমুক্ত করে দেওয়া হবে।

এদিকে, হরিণটিকে ঘিরে বিপুল সংখ্যক মানুষের কৌতুহলের সৃষ্টি হয়েছে। হরিণটি এক নজর দেখতে শত শত মানুষ ভীড় জমিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৩
সম্পাদনা: শামীম হোসেন, নিউজরুম এডিটর

সড়ক অপসারণ ইউএনওর নেতৃত্বে
গাজীপুরে ডায়রিয়ার প্রকোপ, একজনের মৃত্যু 
এআরএফের সভাপতি আশরাফ আলী, সাধারণ সম্পাদক মাকসুদুল হাসান
বড় জয়ে মুশফিকদের শুভ সূচনা 
আত্মহত্যা করতে চেয়েছিলেন নেহা কাক্কর


দেশের অষ্টম শক্তিশালী ব্র্যান্ড স্বপ্ন
এবার শুরু হবে এক দফার আন্দোলন: মিনু
পরীক্ষামূলক চালু হলো ঢাকা-সিকিম বাস সার্ভিস
টেকনাফে পাল্টাপাল্টি ছুরিকাঘাতে জামাই-শাশুড়ি খুন
ময়মনসিংহে ককটেল বিস্ফোরণে আহত ১০