php glass

মাগুরায় মৃত শুশুক উদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মাগুরা শহরতলির বরুনাতৈলের কাছে নবগঙ্গা নদী থেকে বুধবার সকালে বিরল প্রজাতির একটি মৃত ডলফিন উদ্ধার হয়েছে । ৩০ কেজি ওজনের ডলফিনটি লম্বায় প্রায় সাড়ে ৪ ফুট।

মাগুরা : মাগুরা শহরতলির বরুনাতৈলের কাছে নবগঙ্গা নদী থেকে বুধবার সকালে বিরল প্রজাতির একটি মৃত ডলফিন উদ্ধার হয়েছে । ৩০ কেজি ওজনের ডলফিনটি লম্বায় প্রায় সাড়ে ৪ ফুট।

এলাকাবাসী রফিকুল ইসলাম জানান, সকাল ১১টার দিকে ডলফিনটি পানি থেকে লাফিয়ে নদীর চরে উঠে পড়ে। এর কিছুক্ষণের মধ্যেই ডলফিনটি মারা যায়। পরে মৃত ডলফিনটিকে মাগুরা শহরের পুরাতন বাজারে আনা হয়। এ সময় এটি দেখতে শত শত লোক ভীড় জমায়।

উদ্ধারকারীরা জানান- বিষয়টি জেলা প্রাণিসম্পদ অফিসকে অবহিত করা হয়েছে। মৃত ডলফিনটিকে জেলা প্রাণি সম্পদ অফিসে হস্তান্তর করা  হবে।

এ ব্যাপারে জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা শ্যামল পালের  সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি এড়িয়ে গিয়ে বন বিভাগের সঙ্গে যোগাযোগ করতে বলেন।

তবে সাবেক  জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা কানাইলাল স্বর্ণকারের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এটি মিঠা পানির শুশুক প্রজাতির ডলফিন।

খাবারের সন্ধানে গভীর পানি থেকে ছোট নদীতে ঢুকে পড়ে। পরে গভীর পানিতে ফিরতে না পেরে মারা যায়। এর আগে মাগুরার ফটকি ও নবগঙ্গা নদী থেকে এ প্রজাতির একাধিক মৃত ডলফিন উদ্ধার করা হয়েছে।

বাংলাদেশ সময় : ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১২
রূপক আইচ/সম্পাদনা : সুকুমার সরকার, কো-অর্ডিনেশন এডিটর  
[email protected]

হবিগঞ্জ আ’লীগের সম্মেলনে ৭০০০ কর্মীর জন্য বিরিয়ানি
ক্রেতাদের বাজেট অনুযায়ী পোশাক তৈরি করছে ‘সারা’
মায়ের ওপর অভিমান, রাজধানীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
নোয়াখালীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে প্রাণ গেলো দু’জনের
প্রণব মুখার্জি-খান আতার জন্ম


খালেদার মুক্তির জন্য স্বেচ্ছায় কারাভোগে রাজি ফেনী বিএনপি
‘মাথাপিছু আয় ৬০০০ ডলারের আগেই সবার কাছে গাড়ি থাকবে’
দলের জন্য সবটুকু অভিজ্ঞতা ঢেলে দেবেন গিবস
কর দিতে হয়রানি হলে তাৎক্ষণিক ব্যবস্থা: অর্থমন্ত্রী
মিয়ানমারে গণহত্যার বিচার শুরু, সন্তুষ্ট রোহিঙ্গারা