ঢাকা, রবিবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

নুরুল আলম চৌধুরী আর নেই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, জানুয়ারী ২৭, ২০১৯
নুরুল আলম চৌধুরী আর নেই

চট্টগ্রাম: চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি, সাবেক সংসদ সদস্য এবং রাষ্ট্রদূত, মুক্তিযোদ্ধা নুরুল আলম চৌধুরী আর নেই।

রোববার (২৭ জানুয়ারি) ভোর ৫টা ১৫ মিনিটে নগরের পার্কভিউ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

নাসিরাবাদ হাউজিং সোসাইটির বাসভবনে বর্তমানে মরদেহ রাখা হয়েছে।  

উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম বাংলানিউজকে বলেন, সোমবার (২৮ জানুয়ারি) সকাল ১০টায় জমিয়তুল ফালাহ ময়দানে মরহুমের ১ম নামাজে জানাযা, বাদ জোহর ফটিকছড়ি কলেজ মাঠে ২য় নামাজে জানাযা এবং রাষ্ট্রীয় সম্মাননা জানানোর পর বাদ আসর মতিউর রহমান প্রাথমিক বিদ্যালয় মাঠে ৩য় জানাযা শেষে লাশ দাফন করা হবে।

নূরুল আলম চৌধুরী ১৯৭৩ ও ১৯৮৬ সালে দু’দফায় সংসদ সদস্য নির্বাচিত হন ফটিকছড়ি নির্বাচনী এলাকা থেকে। তাকে ওমানের রাষ্ট্রদূত পদে নিয়োগ দেয়া হয় ২০১০ সালে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের ছাত্র নূরুল আলম চৌধুরী ইতিহাস বিভাগ থেকে এম এ ডিগ্রিধারী। ১৯৭৩ সালে তিনি প্রথম বিসিএস উত্তীর্ণ হয়েছিলেন।

১৯৪৫ সালের ২১ মে জন্ম নেয়া নুরুল আলম চৌধুরীর পিতা মরহুম মতিউর রহমান চৌধুরী। তাদের গ্রাম ফটিকছড়ির চারালিয়া গোপালঘাটা চৌধুরী বাড়ি। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা পরবর্তী বঙ্গভবনে খোন্দকার মোস্তাকের ডাকা বৈঠকে গিয়ে তিনি এ হত্যাকাণ্ডের প্রতিবাদ করেন। এতে তার ওপর নির্যাতন চালানো হয়, যেতে হয় কারাগারে।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামীলীগ সহ বিভিন্ন সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ

Alexa