ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

ক্যারিয়ার

বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষা স্থগিত

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষা স্থগিত

বেনাপোল (যশোর): বেনাপোল কাস্টমস হাউজে নিয়োগ পরীক্ষার সুষ্ঠু পরিবেশ ও ব্যবস্থাপনা নিয়ে পরীক্ষার্থীদের মধ্যে বিভিন্ন বিতর্ক ওঠায় আগামী ২৯ নভেম্বরের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

সোমবার (২৫ নভেম্বর) সকালে বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী পরীক্ষা স্থগিতের বিষয়টি বাংলানিউজকে জানান।

ডেপুটি কমিশনার ও বিভাগীয় নির্বাচন কমিটির সদস্য সচিব এসএম শামিমুর রহমান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, আগামী ২৯ নভেম্বরের কাস্টমস হাউজ বেনাপোলের তৃতীয় ও চতুর্থ শ্রেণিতে বিভিন্ন পদে অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষা কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক স্থগিত করা হয়েছে।

পরবর্তীতে এ পরীক্ষা পুনরায় অনুষ্ঠানের তারিখ ও সময় নির্ধারণ করে কাস্টমস হাউজ বেনাপোলের ওয়েব সাইট www.bch.gov.bd এবং বিভিন্ন জাতীয় দৈনিক ও ফেসবুকে  জানিয়ে দেওয়া হবে।

জানা যায়, কাস্টমস হাউজের বিভিন্ন পথে ৯৪ জনকে নিয়োগের জন্য তিন বছর আগে দরখাস্ত আহ্বান করা হয়। এতে আবেদন পড়ে প্রায় ৬৪ হাজার। গত ২৩ নভেম্বর শারীরিক পরীক্ষার দিন ছিল। এদিন বেনাপোল কাস্টমসে পরীক্ষা দেওয়ার জন্য উপস্থিত হয় ২৭ হাজার ৯৬ জন পরীক্ষার্থী। কিন্তু পরীক্ষা নেওয়ার জন্য কাস্টমস হাউজে পর্যাপ্ত জায়গা ও জনবলের অভাবে বেকায়দায় পড়েন পরীক্ষার্থীরা। এছাড়া কাস্টমসের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ তোলেন পরীক্ষার্থীরা।  

এ বিষয়ে বেনাপোল কাস্টমস হাউজের অতিরিক্ত কমিশনার ও নিয়োগ প্রক্রিয়া কমিটির সভাপতি ড. নেয়ামুল ইসলামের সঙ্গে সাংবাদিকরা কথা বলতে চাইলে তিনি অসৌজন্যমূলক আচারণ করেন। এনিয়ে দেশের বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। পরে বিষয়টি নিয়ে তদন্ত হয়।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa