php glass

দিনাজপুরে ১০৩ টাকায় পুলিশে চাকরি পেলেন ৮০ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফলাফল ঘোষণার পর নির্বাচিতদের সঙ্গে পুলিশ সুপার। ছবি বাংলানিউজ

walton

দিনাজপুর: দিনাজপুরে ১০৩ টাকায় মেধা ও যোগ্যতার ভিত্তিতে পুলিশ কনস্টেবল পদে চাকরি পেয়েছেন ৮০ জন নারী-পুরুষ। 

মঙ্গলবার (৯ জুলাই) বিকেল সাড়ে ৫টায় দিনাজপুর পুলিশ লাইনস অডিটোরিয়ামে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল টিআরসি পদে নিয়োগ পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়।

পুলিশ সুপার (এসপি) সৈয়দ আবু সায়েম চূড়ান্ত প্রার্থীদের তালিকা ঘোষণা করেন বলেন, ৮০ জন নারী-পুরুষ প্রার্থী পুলিশের কনস্টেবল পদে চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে ২৬ জন নারী ও ৫৪ জন পুরুষ। তাদের মধ্যে পাঁচ জন ক্ষুদ্র নৃগোষ্ঠীর নারী-পুরুষকে চূড়ান্ত করা হয়েছে। সম্পূর্ণ স্বচ্ছভাবে পুলিশের নিয়োগ সম্পন্ন করা হয়েছে। এখানে কোনো ধরনের অনিয়ম ও দুর্নীতি হয়নি। পুলিশ নিয়োগের ক্ষেত্রে এখন থেকে আর কাউকে দালাল বা কোনো রাজনৈতিক নেতার কাছে যেতে হবে না।

তিনি বলেন, এবছর দিনাজপুরে পুলিশের নিয়োগের সময় একজন পরীক্ষার্থীর পক্ষে তার বড় ভাই পরীক্ষা দিতে এসে ধরা পড়েছে। তাকে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়াও দিনাজপুরে পুলিশ নিয়োগের কার্যক্রম পরিচালনা করাকালীন রংপুর মেট্রোপলিটন পুলিশের এক সদস্য ও রংপুরের আরআরএফ’র একজন সদস্যকে আটক করা হয়। আটক দুই পুলিশ সদস্য কার্যক্রমের ভেতরে প্রার্থীদের বিভিন্ন ধরনের লোভ দেখাচ্ছিল। 

আটকের পর ডিআইজির সঙ্গে যোগাযোগ করে তাদের বিরুদ্ধে পুলিশের বিভাগীয় ব্যবস্থা নিয়েছে বলেও জানান পুলিশের এ ঊর্ধ্বতন কর্মকর্তা। 

ফলাফল ঘোষণার সময় ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ ও পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন, দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার, দিনাজপুর কোতোয়ালি থানার পরিদর্শক (ওসি, তদন্ত) বজলুর রশিদসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন: দিনাজপুর পুলিশ
২৩ জেলার ৭৩ উপজেলা দুর্গম
অনুপ্রবেশকারী রুখতে এনআরসি চালু হবে ভারতজুড়ে: অমিত শাহ 
সম্মেলন ঘিরে উজ্জীবিত জবি ছাত্রলীগ
দুই এয়ারক্রাফটেই সাড়ে ৬শ’ কোটি টাকা লোকসান বিমানের
চুনারুঘাটের দুলাকে হত্যা করে ভাড়াটে খুনিরা


কিশোরগঞ্জে পৌর কর্মচারীদের ধর্মঘটে নাগরিক সেবা বন্ধ
যমুনার পানি বাড়ছেই, সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি
রিফাত হত্যা: ঘাতকদের সঙ্গে যোগাযোগ ছিল মিন্নির
চোখের পলকে কোটি টাকার সেতু উধাও
দুদকের মামলায় পুলিশ কর্মকর্তা কারাগারে