কারারক্ষী নিয়োগ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কারা অধিদপ্তর

কারারক্ষী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কারা অধিদপ্তর। এসএসসি পাস হলেই পদটিতে আবেদন করা যাবে। আগ্রহী প্রার্থীরা এসএমএসের মাধ্যমে আবেদন করতে পারবেন। জেনে নিন বিস্তারিত-

আবেদনের যোগ্যতা:
কারারক্ষী পদে আবেদনের জন্য কমপক্ষে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ১ নভেম্বর ২০১৮ তারিখে সাধারণ, মুক্তিযোদ্ধার সন্তানদের সন্তান ও অন্যান্য কোটার প্রার্থীদের বয়স ১৮ থেকে ২১ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর।

পুরুষ প্রার্থীদের উচ্চতা কমপক্ষে ১.৬৭ মিটার, বুকের মাপ ৮১.২৮ সেমি এবং ওজন ৫২ কেজি হতে হবে। মহিলা প্রার্থীদের উচ্চতা কমপক্ষে ১.৫৭ মিটার, বুকের মাপ ৭৬.৮১ সেমি, ওজন ৪৫ কেজি থাকতে হবে।

প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে, তালাকপ্রাপ্ত হওয়া যাবে না। প্রার্থী যে জেলার স্থায়ী বাসিন্দা সেই জেলার প্রার্থী হিসেবেই নিয়োগের জন্য আবেদন করতে পারবেন।

আবেদনের নিয়ম:
আগ্রহী প্রার্থীরা টেলিটক মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে আবেদন করতে পারবেন। ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদন করা যাবে ২১ অক্টোবর রাত ১২টা পর্যন্ত।

প্রথমে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে BDJSSC Board KeywordSSC RollSSC PassYearHome District CodeUpazilla Name লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

তাৎক্ষণিক তথ্য যাচাই করে যোগ্য প্রার্থীদের ফিরতি এসএমএসে একটি পিন (PIN) নম্বর পাঠানো হবে। প্রাপ্ত পিন নম্বরসহ BDJYESPIN NumberContact Mobile Number লিখে পুনরায় ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

দ্বিতীয় এসএমএস পাঠানোর পর মোবাইল ব্যালেন্স থেকে আবেদন ফি বাবদ ১১৭ টাকা কেটে রেজিস্ট্রেশন নম্বরসহ একটি কনফার্মেশন এসএমএস পাঠানো হবে। রেজিস্ট্রেশন নম্বরসহ এসএমএসটি সংরক্ষণ করতে হবে।

বিজ্ঞপ্তিতে দেখুন বিস্তারিত


প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে,আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন career.banglanews@gmail.com ঠিকানায়। বাংলানিউজের সাথেই থাকুন....

কবি জীবনানন্দ দাশের জন্ম
ইতিহাসের এই দিনে

কবি জীবনানন্দ দাশের জন্ম

বেনাপোলে ১৪টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক
সেনা জওয়ানদের ওপর হামলার প্রতিবাদে পথে নামলো রাজ্যবাসী
‘একুশে ফেব্রুয়ারি জাতিকে ঐক্যবদ্ধ করেছে’
চট্টগ্রামে গ্যাসের প্রধান লাইন কাটা, সরবরাহ বন্ধ


‘ব্যবসায়ীদের দাবি-দাওয়া পূরণের সময় এসেছে’
কাশ্মীর হামলা নিয়ে মন্তব্য: কপিলের শো থেকে বাদ সিধু
পুঠিয়ায় ফেনসিডিলসহ মাদকবিক্রেতা আটক
জমজমাট বইমেলা, ধারা অব্যাহত থাকার আশা প্রকাশকদের
বরিশালে চারুকলার আয়োজনে দেয়াল চিত্রাঙ্কন