php glass

বিনামূল্যে প্রশিক্ষণ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিনামূল্যে প্রশিক্ষণ

walton

দারিদ্র্য নিরসন, আত্ম-কর্মসংস্থান ও নারী উন্নয়নের লক্ষ্যে টাঙ্গাইল জেলার ১৬০০ বেকার যুবক ও নারীদের প্রশিক্ষণ দেবে টাঙ্গাইল জেলা পরিষদ।

চারটি ট্রেডে প্রশিক্ষণ দেয়া হবে। কম্পিউটার বেসিক প্রশিক্ষণ কোর্সে ৪০০ জন, কম্পিউটার উচ্চতর প্রশিক্ষণের মাধ্যমে অনলাইনে অর্থ উপার্জন (আউটসোর্সিং) কোর্সে ২০০ জন, সেলাই ও কাটিং প্রশিক্ষণ কোর্সে ২০০ জন এবং ড্রাইভিং প্রশিক্ষণ কোর্সে ৮০০ জন বেকার যুবক ও নারীরা অংশগ্রহণ করতে পারবেন। কম্পিউটার বেসিক প্রশিক্ষণ এবং আউটসোর্সিং কোর্সের মেয়ার এক মাস, সেলাই ও কাটিং প্রশিক্ষণ কোর্স ১৫ দিন এবং ড্রাইভিং কোর্সের সময়সীমা ৪ সপ্তাহ।

কম্পিউটার বিষয়ক কোর্সগুলোতে এইচএসসি পাস এবং বাকী দুইটি কোর্সে অষ্টম শ্রেণি পাস হলেই আবেদন করা যাবে। প্রশিক্ষণার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে। একজন প্রশিক্ষণার্থী সর্বোচ্চ তিনটি কোর্সে অংশ নিতে পারবেন।

আগ্রহী প্রার্থীরা টাঙ্গাইল জেলা পরিষদ থেকে সরাসরি বা পরিষদের ওয়েবসাইট www.zptangail.gov.bd থেকে নির্ধারিত ফরম সংগ্রহ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ জেলা পরিষদে জমা দিতে পারবেন। আবেদন ফরম জমা দেয়ার শেষ সময় ১৫ অক্টোবর।

বিজ্ঞপ্তি-

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সাথেই থাকুন...

ট্রাক্টরই এখন কৃষকের ‘গলার কাঁটা’
বাংলাদেশকে অনেক ভালোবাসি: সালমান খান
পঞ্চগড়ে শীতের তীব্রতা চরমে, দুর্ভোগে নিম্ন আয়ের মানুষ
বেগম রোকেয়ার জন্ম-মৃত্যু
ইতিহাসের এই দিনে

বেগম রোকেয়ার জন্ম-মৃত্যু

রাজাপুরে বসতঘরে অগ্নিকাণ্ড, ১৫ লাখ টাকার ক্ষতি


ফুল নিয়ে ফজলে করিমের বাসায় সালাম-আতাউর
ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় নিহত ১
ববিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা, আহত ৪
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু: ক্যাটরিনা
ভারতের পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে ‘কোর ক্যাচার’ স্থাপন