php glass

নারীদের জন্য বিনামূল্যে প্রশিক্ষণ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

walton

শহীদ শেখ ফজিলতুন্নেছা মুজিব মহিলা প্রশিক্ষণ একাডেমিতে পাঁচ ট্রেডে ১৬০ জন নারীকে বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হবে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীন মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতায় তিনমাস মেয়াদী কোর্সগুলোতে প্রশিক্ষণার্থীরা কোর্সচলাকালীন মাসিক ভাতাও পাবেন।

যেসব বিষয়ে প্রশিক্ষণ:
কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন বিষয়ে ৬০ জন, ড্রেস মেকিং এন্ড টেইলারিং বিষয়ে ৩০ জন, ইন্ডাস্ট্রিয়াল সুইং মেশিন অপারেটর ও মেইনটেনেন্স কোর্সে ৩০ জন, বিউটিফিকেশন কোর্সে ৩০ জন, এবং মোবাইল ফোন সার্ভিসিং অ্যান্ড ইন্টারনেট বিষয়ে ১০ জন প্রশিক্ষণ পাবেন।

যোগ্যতা:
শুধুমাত্র নারীরা এ কোর্সগুলোতে প্রশিক্ষণ নিতে পারবেন। প্রশিক্ষণ নিতে আগ্রহীদের বয়স হতে হবে ১৮ হতে ৩৫ বছরের মধ্যে। কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন কোর্সের জন্য কমপক্ষে এইচএসসি পাস হতে হবে। অন্য সব কোর্সের জন্য এসএসসি পাস হলেই চলবে। তবে বিশেষ ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য।

আবেদনের নিয়ম:
দুই পদ্ধতিতে আবেদন করা যাবে। অনলাইনে মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়েবসাইটে দেওয়া নির্ধারিত ফরম পূরণ করে ইমেইল করতে হবে [email protected] ঠিকানায়। পরবর্তীতে ভর্তি পরীক্ষার সময় প্রয়োজনীয় কাগজপত্রের সত্যায়িত ফটোকপি সাথে আনতে হবে। অথবা; সাদা কাগজে নিজের নাম, পিতার নাম, স্বামীর নাম, মাতার নাম, বর্তমান ঠিকানা, স্থায়ী ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, বৈবাহিক অবস্থা, ধর্ম, জন্ম তারিখ, অভিভাবকের মোবাইল/ টেলিফোন নম্বর উল্লেখ করে আবেদন করা যাবে। এক্ষেত্রে আবেদনপত্রের সাথে শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, জন্ম নিবন্ধন সনদ, আবেদনকারীর ৩ কপি পাসপোর্ট ও ২ কপি ষ্ট্যাম্প সাইজের ছবি এবং অভিভাবকের ১ কপি ষ্ট্যাম্প ও ১ কপি পাসপোর্ট সাইজের কপি ছবি সত্যায়িত করে জমা দিতে হবে। সাথে জেলা ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার সুপারিশপত্র জমা দেওয়া যাবে।

আবেদনপত্র পাঠাতে হবে 'ইউরিদা সাঈদ, সহকারী পরিচালক ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, শহীদ শেখ ফজিলতুন্নেছা মুজিব মহিলা প্রশিক্ষণ একাডেমী, মহিলা বিষয়ক অধিদপ্তর, জিরানী, গাজীপুর' ঠিকানায়। আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ ২৮ সেপ্টেম্বর ২০১৭।

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সাথেই থাকুন...

খুলনায় কোরবানিযোগ্য পশু ৭ লাখ
রেলের ১ লাখ হাজার কোটি টাকার জমি বেদখল
কাপ্তাই হ্রদে সেকেন্ডে ছাড়া হচ্ছে ৩৩ হাজার কিউসেক পানি
এইচএসসির ফল জানা যাবে যেভাবে
সিরাজগঞ্জ চরাঞ্চলের সাড়ে ৯০০ গ্রাম প্লাবিত


কুড়িগ্রামে পানিবন্দি সাড়ে ৩ লাখ মানুষ
মেঘনার ভাঙন রোধে ১৬ কিলোমিটার বাঁধ হবে
বন্যাকবলিতদের জন্য রেডক্রিসেন্টের বিশেষ সহায়তা
অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী বিরোধীদল দরকার
তৃণমূল থেকে দলকে সুসংগঠিত করার নির্দেশ আ’লীগ নেতাদের