php glass

দিনাজপুরে নারীদের বিনামূল্যে প্রশিক্ষণ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিনাজপুরে নারীদের বিনামূল্যে প্রশিক্ষণ

walton

মহিলা বিষয়ক অধিদপ্তর, দিনাজপুর-এর অধীনে মহিলা হস্তশিল্প ও কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে তিনটি ট্রেডে নারীদের সম্পূর্ণ বিনামূল্যে আবাসিক প্রশিক্ষণ দেয়া হবে।

আধুনিক গার্মেন্টস বিষয়ে ২০জন, দর্জি বিজ্ঞানে ৩০ জন এবং বেসিক কম্পিউটার বিষয়ে ১০জনসহ মোট ৬০ জন প্রশিক্ষণের সুযোগ পাবেন। প্রশিক্ষণ কোর্সগুলোর মেয়াদ ৩ মাস বা ৩৬০ ঘন্টা।

যোগ্যতা:
আধুনিক গার্মেন্টস এবং দর্জি বিজ্ঞান ট্রেডে প্রশিক্ষণ নিতে চাইলে কমপক্ষে অষ্টম শ্রেণি পাস এবং বেসিক কম্পিউটার প্রশিক্ষণের জন্য কমপক্ষে এইচএসসি পাস হতে হবে। প্রশিক্ষণার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে। অধ্যয়নরত ছাত্রী, চাকরিরত মহিলা, কোন ছোঁয়াচে বা সংক্রামক রোগে আক্রান্ত বা অন্তঃসত্ত্বা নারীদের আবেদনের প্রয়োজন নেই। একজন প্রার্থী যেকোন একটি ট্রেডের জন্য আবেদন করতে পারবেন।

আবেদনের নিয়ম:
আগ্রহীরা সাদা কাগজে নিজের নাম, পিতা/ স্বামীর নাম, মাতার নাম, বর্তমান ও স্থায়ী ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা,  মোবাইল নম্বর লিখে শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের কপি, পাসপোর্ট সাইজের দুই কপি ছবি এবং নাগরিকত্ব সনদপত্রসহ আগামী ৩০ মার্চের মধ্যে সংশ্লিষ্ট কেন্দ্রে জমা দিতে হবে। প্রার্থীদের বাছাই পরীক্ষা আগামী ২ এপ্রিল সকাল ১১টায় মহিলা হস্তশিল্প ও কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিস্তারিত জানার জন্য ০১৭২৫৭৪০৬৬১, ০১৭৩৭২৩৭১০৪ নম্বরে যোগাযোগ করা যাবে।

বিজ্ঞপ্তি-

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সাথেই থাকুন...

ভারতের কোচ বাছাই করবেন কপিল, কমছে কোহলির ক্ষমতা
রিফাত হত্যায় মিন্নি জড়িত
রাজধানীতে ‘জল সবুজে আঁকা, প্রিয় শহর ঢাকা’ ক্যাম্পেইন
পূরণ হতে চলেছে সেই ছেলের স্বপ্ন
রিফাত হত্যার তদন্তে হস্তক্ষেপ করবেন না হাইকোর্ট


‘বীর’ সিনেমাতেও শাকিবের নায়িকা বুবলী
খুলনা শিপইয়ার্ডে চাকরি
জাতীয় পার্টির চেয়ারম্যান হলেন জিএম কাদের 
‘দেশের উন্নয়নে দরকার, শেখ হাসিনার সরকার’
১২ পদে নিয়োগ দেবে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট