ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

এক হাতেই বাজিমাত করলেন মাশরাফি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, জানুয়ারী ১৩, ২০২০
এক হাতেই বাজিমাত করলেন মাশরাফি হাতে ১৪ সেলাই নিয়ে বল করলেন মাশরাফি: ছবি-শোয়েব মিথুন

হাতে ১৪টি সেলাই নিয়েই বিপিএলের এলিমিনেটর পর্বে মাঠে নামেন ঢাকা প্লাটুনের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বলা ভালো, এক একহাত নিয়ে মাঠে নেমেছিলেন ম্যাশ। তবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে হেরে বিপিএল থেকেই বিদায় নিয়েছে তার দল ঢাকা। এই ম্যাচে ফিল্ডিংয়ের সময় এক হাতেই ক্রিস গেইলের ক্যাচ ধরেন মাশরাফি।
 

সোমবার (১৩ জানুয়ারি) এলিমিনেটর ম্যাচে চট্টগ্রামের ইনিংসের ১৫তম ওভারের শর্ট-ফাইন লেগে ফিল্ডিং করছিলেন ঢাকার অধিনায়ক। শাদাব খানের করা চতুর্থ বলটি গেইল সুইপ করতে গেলে ব্যাটের ওপরের কারণে কানায় বল লেগে চলে যায় মাশরাফির দিকে।

জায়গায় দাঁড়িয়ে খুব সহজেই লাফিয়ে এক হাতে বলটি তালুবন্দি করেন তিনি। আউট হয়ে ফিরে যান ক্যারিবিয়ান ঝড়।  

শনিবার (১১ জানুয়ারি) বাম হাতে মারাত্মক চোট পেয়েছিলেন মাশরাফি। খুলনার ব্যাটিং ইনিংসের ১১তম ওভারে মেহেদি হাসানের ঝুলিয়ে দেওয়া একটি বল কাভারের ওপর দিয়ে সীমানাছাড়া করার জন্য সজোরে ব্যাট চালিয়েছিলেন রাইলি রুশো। কাভারে দাঁড়িয়ে থাকা মাশরাফি বাম-দিকে ঝাঁপিয়ে পড়ে  ক্যাচটি লুফে নেয়ার চেষ্টা করেন। কিন্তু দ্রুত গতির বল তার হাতে লেগে বেরিয়ে যায়। ম্যাশ কিছুক্ষণ মাঠে শুয়ে থাকার পর যখন উঠে দাঁড়ান তখন দেখেন হাতের তালু দিয়ে রক্ত ঝরছে।

দলের ফিজিও দৌড়ে এসে মাশরাফিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে মাঠের বাইরে নিয়ে যান। তারপর আর মাঠে ফেরেননি তিনি।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa