শান্ত’র সেঞ্চুরিতে রেকর্ড গড়ে ঢাকাকে হারালো খুলনা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকাকে হারালো খুলনা

walton

বঙ্গবন্ধু বাংলোদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রেকর্ড গড়ে কোয়ালিফায়ার পর্বে উঠেছে খুলনা টাইহার্স। শনিবার (১১ জানুয়ারি) বিপিএলে লিগ পর্বের শেষ ম্যাচে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়ে ঢাকা প্লাটুনকে ৮ উইকেটে হারিয়েছে খুলনা। এই ম্যাচ পঞ্চম বাংলাদেশি হিসেবে বিপিএলে সেঞ্চুরি দেখা খুলনার নাজমুল হোসেন শান্ত।

মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে মুমিনুল হকের ক্যারিয়ার সেরা ইনিংসে ৪ উইকেটে ২০৫ রান স্কোর বোর্ডে জমা করে ঢাকা। জবাবে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্ত’র দুর্দান্ত সেঞ্চুরিতে ১১ বল হাতে রেখে জয় তুলে নেয় খুলনা।
 
২০৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে খুলানা ঝড়ো সূচনা এনে দেন নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান ‍মিরাজ। উদ্বোধনী জুটিতে ৭০ রান যোগ করেন তারা। মিরাজ ২৫ বলে ৪৫ রান করে আউট হন।
 
অর্ধ-শতক তুলে নেন শান্ত। দ্বিতীয় উইকেটেও ওভারপ্রতি রানে রেটের সঙ্গে পাল্লা দিয়ে ঝড়ো গতিতে রান তুলতে থাকে শান্ত ও রাইলি রুশো। এই দুইজনের ব্যাটেই ম্যাচটি খুলনা হাতের নাগালে নিয়ে আসে। ৮১ রানে জুটি গড়ে রুশো দলীয় ১৫১ রানের মাথায় আউট হন।
 
এরপর ম্যাচের বাকি সময়টুকু শান্ত একাই টেনে নিয়ে যান। বিপিএলের পঞ্চম বাংলাদেশি হিসেবে সেঞ্চুরির দেখা পান্ এই বাহাতি ওপেনার। ৫১ বলে সেঞ্চুরি করেন শান্ত। সেই সঙ্গে মোহাম্মদ শাহজাদের পর বিপিএলে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে কম বয়সে সেঞ্চুরির দেখা পেলেন। শেষ পর্যন্ত ১১ বল হাতে রেখে ২ উইকেটে হারিয়ে ২০৭ রান তুলে নেয় খুলনা। শান্ত ৫৭ বলে ১১৫ রানে অপরাজিত ছিলেন। ঢাকার সাদাব খান ও মেহেদী হাসান একটি করে উইকেট নেন।
 
টস হেরে ব্যাট করতে নেমে শুরতে চাপে পড়লেও মুমিনুল হক ও মেহেদী হাসানের বিধ্বংসী ব্যাটিংয়ে খুলনার বিপক্ষে ৪ উইকেটে ২০৫ রানের বড় পুঁজি পায় ঢাকা। টি-টোয়েন্টির ক্যারিয়ার সেরা ক্যারিয়ার সেরা ইনিংস খেলে মেহেদী আউট হন ৫৯ বলে ৯১ রান করে। অার মেহেদী ৩৬ বলে ৬৮ রান করে আপরাজিত ছিলেন।
 
খুলনার রবি ফ্রাইলিংক ২টি, মোহাম্মদ আমির ও শফিউল ইসলাম ১টি করে উইকেট নেন। নাজমুল হোসেন শান্ত ম্যাচ সেরা হয়েছেন।
 
বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
আরএআর

রাঙামাটিতে মাস্ক না পরায় ১৭ জনকে জরিমানা
বাস ভাড়া বাড়ার প্রতিবাদে খুলনায় মানববন্ধন
৪ মাস চিকিৎসার পর উহানে করোনা আক্রান্ত চিকিৎসকের মৃত্যু
সরকারি চাকুরেদের এসিআর দাখিলের সময় বাড়লো ২ মাস
ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনায় প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট


করোনায় কপাল খুলেছে নওগাঁর লেবু চাষিদের 
মাঠে ফেরার পরিকল্পনা করে ফেলেছে বিসিবি
খাবারের কারখানায় তৈরি হচ্ছে নকল স্যানিটাইজার!
১৬ হাজার ২৭৬ কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন
ময়মনসিংহে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ ৬৩ জন করোনায় আক্রান্ত