মুশফিক-মিরাজ ঝড়ে খুলনার রানের পাহাড়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন

walton

চলতি আসরে এখন পর্যন্ত দেশি ব্যাটসম্যানদের মধ্য মুশফিকুর রহিমের ব্যাটই সবচেয়ে বেশি কথা বলছে। কুমিল্লা ওয়ারিয়র্স যার সবচেয়ে বড় শিকার হলো। এই ডানহাতির দুর্দান্ত ৯৮ আর অলরাউন্ডার থেকে ওপেনিং ব্যাটসম্যান বনে যাওয়া মেহেদী হাসান মিরাজের ৭৪ রানের অসাধারণ দুই ইনিংসে ভর করে ২ উইকেট হারিয়ে কুমিল্লাকে ২১৯ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েছে খুলনা টাইগার্স।

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৪০তম ম্যাচে শুক্রবার (১০ জানুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং বেছে নেয় কুমিল্লা। 

কুমিল্লার আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি খুলনার। দলকে ২ রানে রেখে বিদায় নেন ওপেনার নাজমুল হাসান শান্ত। এরপর ১১ বলে ২৪ রানের ছোট ঝড় তুলে আউট হয়ে যান রাইলি রুশোও। কিন্তু এরপরই দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ান মুশফিক ও মিরাজ। দুজনে মিলে প্রতিপক্ষ বোলারদের নাকের জল চোখের জল এক করে ছেড়েছেন।

মুশফিক আগ্রাসী ব্যাটিংয়ের জন্য আগে থেকেই পরিচিত। কিন্তু সবাইকে চমকে দিয়ে এদিন ব্যাট হাতে ঝড় তুলেছেন মিরাজও। মাত্র ৩৩ বলে ফিফটি স্পর্শ করা এই ডানহাতি দারুণ সঙ্গ দিয়েছেন মুশফিককে। আর অপর প্রান্তে নিশ্চিন্তে ছক্কা আর চারের বন্যা ছুটিয়েছেন মুশি। খুলনা অধিনায়ক ৩৮ বলে ফিফটি ছোঁয়ার পর থেকে আরও বেশি আগ্রাসী ব্যাট করেছেন।

মুশফিককে নিয়ে চলতি আসরের সেরা জুটি (১৬৮ রান) গড়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়ার আগে মিরাজের ব্যাট থেকে আসে ৪৫ বলে ৭৪ রানের অসাধারণ এক ইনিংস। ৫ চার ও ৩ ছক্কায় সাজানো এই ইনিংস। তবে অপর প্রান্তে তখন সেঞ্চুরির অপেক্ষায় মুশফিক। 

সৌম্য সরকারের করা ইনিংসের শেষ ওভারের শেষ বলে একটা বাউন্ডারি হাঁকাতে পারলেই মুশফিকের প্রথম বিপিএল সেঞ্চুরি হয়ে যেতো। কিন্তু ফুল টস বলে সোজা ব্যাটে খেলতে গিয়ে সৌম্যর হাতে ক্যাচ তুলে দেন তিনি। যদিও ক্যাচটা ধরতে পারেননি সৌম্য। কিন্তু মুশফিকও সেঞ্চুরি করতে পারেননি। তবে ৫৭ বলে ১২টি চার ও ৩টি ছক্কায় সাজানো ৯৮ রানের ইনিংসটিও বা কম কিসে!

বল হাতে কুমিল্লার ইরফান হোসেন ও মুজিব-উর-রহমান ১টি করে উইকেট তুলে নিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: বঙ্গবন্ধু বিপিএল ২০১৯
করোনাকালে সরকারের ত্রাণ সহায়তা পেয়েছে সোয়া ৬ কোটি মানুষ
করোনাকালে সরকারের ত্রাণ সহায়তা পেয়েছে সোয়া ৬ কোটি মানুষ
না’গঞ্জে ৩ হাজার ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা, মৃত্যু ৮৫
শিকাগোর সিসেরোতে সহিংসতায় নিহত ২, গ্রেফতার ৬০
বিক্ষোভের মধ্যেই লুটপাটের শিকার বাংলাদেশিরাও 


মুন্সিগঞ্জে করোনা আক্রান্ত বেশির কারণ নারায়ণগঞ্জ
মঞ্চের আলো জ্বলবে কবে?
গ্লোবাল ভ্যাকসিন সামিটে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী
পরের মৌসুমেও বার্সায় থাকা 'নিশ্চিত' করলেন মেসি
নৌযানে যাত্রী কম, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি