মুশফিকের নেতৃত্ব উপভোগ করেন ফ্রাইলিংক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন

walton

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ দিকে এসে বেশ জমে উঠেছে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও রাজশাহী রয়্যালস আগেই শেষ চার নিশ্চিত করলেও বাকি দুটি দল এখনো নিশ্চিত হয়নি। তবে অনেকটাই এগিযে রয়েছে ঢাকা প্লাটুন ও খুলনা টাইগার্স। 

বুধবার (৮ জানুয়ারি) বিপিএলের ৩৭তম ম্যাচে শুরুতে ব্যাট করে মাত্র ২ উইকেট হারিয়ে ১৭৯ রানের পাহাড় গড়েছিল খুলনা। জবাবে সব উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে কুমিল্লা। ফলে ৩৪ রান জিতে যায় খুলনা। এই জয়ে খুলনা প্লে-অফের পথে অনেকটাই এগিয়ে গেল।

খুলনার ম্যাচ জয়ে সবচেয়ে বড় অবদান রেখেছেন অলরাউন্ডার রোবি ফ্রাইলিংক। ১৬ রানে ৫ উইকেট নিয়েছেন এই প্রোটিয়া পেসার। ম্যাচ সেরার পুরস্কারটাও তার হাতেই উঠেছে। তবে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিজের পারফরম্যান্সের চেয়ে তার মুখ থেকে মুশফিকুর রহিমের নেতৃত্বের প্রশংসাই ঝরে পড়ল বেশি।

ফ্রাইলিংক বলেন, ‘গত মৌসুমে মুশির (মুশফিক) সঙ্গে আমি চিটাগং ভাইকিংসে খেলেছি। ক্রিকেট সম্পর্কে তার জ্ঞান অনেক বেশি। তার কৌশল অনেক ভালো। টিম মিটিংয়ে সে সবসময়ই অনেক তথ্য দেয়ার চেষ্টা করে। তার পরিকল্পনা সবাইকে বুঝিয়ে দেয়। কোন বোলাদের কীভাবে খেলতে হবে, কোন ব্যাটসম্যানদের বিপক্ষে কীভাবে বল করতে হবে এসব। খেলার মাঠেও সে সব পরিস্থিতি ঠান্ডা মাথায় সামাল দেয়ার চেষ্টা করে। মাঠে কখনোই কাউকে আবেগে ভেসে যেতে দেয় না। তার নেতৃত্বে খেলাটা আসলেই আনন্দদায়ক ও উপভোগ্য।’

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, জানুয়ারি ০৮,. ২০২০
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট বঙ্গবন্ধু বিপিএল ২০১৯
৪ মাস চিকিৎসার পর উহানে করোনা আক্রান্ত চিকিৎসকের মৃত্যু
সরকারি চাকুরেদের এসিআর দাখিলের সময় বাড়লো ২ মাস
ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনায় প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট
করোনায় কপাল খুলেছে নওগাঁর লেবু চাষিদের 
মাঠে ফেরার পরিকল্পনা করে ফেলেছে বিসিবি


খাবারের কারখানায় তৈরি হচ্ছে নকল স্যানিটাইজার!
১৬ হাজার ২৭৬ কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন
ময়মনসিংহে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ ৬৩ জন করোনায় আক্রান্ত
করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১
গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মানার অভিযোগও এসেছে: কাদের