আসিফের শেষের ঝড়, খুলনাকে ১৭৩ রানের লক্ষ্য দিল ঢাকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজ

walton

শুরুতে তামিম-এনামুলদের ধীরগতি আর শেষে আসিফ আলীর আগ্রাসী ব্যাটিং পারফরম্যান্সে ভর করে খুলনা টাইগার্সের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ১৭২ রান তুলেছে ঢাকা প্লাটুন।

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্বের তৃতীয় ম্যাচে শুক্রবার (৩ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং বেছে নেয় খুলনা।

খুলনার আমন্ত্রণে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালোই হয়েছিল ঢাকার। দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল হকের ব্যাটে আসে ৪৫ রানের জুটি। কিন্তু ৭ রানের ব্যবধানে দুই ওপেনার বিদায় নিলে ঢাকার ইনিংস জোর ধাক্কা খায়। মোহাম্মদ আমিরের বলে রোবি ফ্রাইলিংকের হাতে ক্যাচ দেওয়ার আগে তামিমের ব্যাট থেকে আসে ২৩ বলে ২৫ রান। আর আনামুল বিদায় নেন ১৩ বলে ১৫ রান করে।

দুই ওপেনারের বিদায়ের পর মেহেদী হাসান (১) দ্রুত বিদায় নেওয়ার পর মুমিনুল হক ও আরিফুলের ব্যাটে ঘুরে দাঁড়ায় ঢাকা। তবে দুজনেই ব্যাট করেন ধীরগতিতে। পাকিস্তানি পেসার আমিরের দ্বিতীয় শিকার হওয়ার আগে বাঁহাতি মুমিনুলের ব্যাট থেকে আসে ৩৬ বলে ৩৮ রান। তবে এরপর আরিফুলকে দারুণ সঙ্গ দেন আসিফ আলী।

আরিফুলের ধীরগতির ব্যাটিং ছাপিয়ে ব্যাট হাতে শেষদিকে তাণ্ডব চালান আসিফ। একের পর এক ছক্কা আর চারের মার দিয়ে দলকে এনে দেন লড়াই করার মতো পুঁজি। শেষ পর্যন্ত ৩ চার ও ১ ছক্কায় ৩৭ রান নিয়ে অপরাজিত থাকেন আরিফুল। আর আসিফের ১৩ বলে অপরাজিত ৩৯ রানের ঝড়ো ইনিংসটি ২ চার ও ৪ ছক্কায় সাজানো।

বল হাতে খুলনার আমির ২ উইকেট আর আমিনুল ইসলাম ও শফিউল ইসলাম নিয়েছেন ১টি করে উইকেট।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: বঙ্গবন্ধু বিপিএল ২০১৯
৪ মাস চিকিৎসার পর উহানে করোনা আক্রান্ত চিকিৎসকের মৃত্যু
সরকারি চাকুরেদের এসিআর দাখিলের সময় বাড়লো ২ মাস
ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনায় প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট
করোনায় কপাল খুলেছে নওগাঁর লেবু চাষিদের 
মাঠে ফেরার পরিকল্পনা করে ফেলেছে বিসিবি


খাবারের কারখানায় তৈরি হচ্ছে নকল স্যানিটাইজার!
১৬ হাজার ২৭৬ কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন
ময়মনসিংহে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ ৬৩ জন করোনায় আক্রান্ত
করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১
গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মানার অভিযোগও এসেছে: কাদের