রংপুরকে হারিয়ে শীর্ষে রাজশাহী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজ

walton

সিলেট পর্বটা দারুণ জয়ে শুরু করল রাজশাহী রয়্যালস। চতুর্থ পর্বের প্রথম ম্যাচেই রংপুর রেঞ্জার্সকে ৩০ রানে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে গেছেন শোয়েব মালিক-লিটন দাসরা।

বঙ্গবন্ধু বিপিএলের চতুর্থ পর্বের প্রথম ম্যাচে বৃহস্পতিবার (০২ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে রবি বোপারার ফিফটির ইনিংসে ভর করে রংপুর রেঞ্জার্সের সামনে ৪ উইকেট হারিয়ে ১৮০ রানের লক্ষ্য দেয় রাজশাহী রয়্যালস। জবাবে ৭ উইকেট হারিয়ে ১৪৯ রানে থামে রংপুরের ইনিংস।

রাজশাহীর ছুড়ে দেওয়া বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক শেন ওয়াটসনের (২) উইকেট হারায় রংপুর। এরপর ৪৭ রানের মধ্যে আরও দুই উইকেট খুইয়ে বিপাকে পড়ে যায় দলটি। টম অ্যাবেল (২৯) ও ফজলে মাহমুদ (৩৪) কিছুটা চেষ্টা করেছিলেন ইনিংস মেরামতের। কিন্তু রান তোলার গতি কম হওয়ায় এবং বাকিদের ব্যর্থতায় ডুবতে হয় রংপুরকে।

বল হাতে ২টি উইকেট নিয়েছেন রাজশাহীর মোহাম্মদ নওয়াজ, শোয়েব মালিক এবং কামরুল ইসলাম রাব্বি। বাকি উইকেট গেছে মোহাম্মদ ইরফানের ঝুলিতে।

এর আগে রংপুরের আমন্ত্রণে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয় রাজশাহীর। দুই ওপেনার লিটস দাস ও আফিফ হোসেন ধ্রুব’র ব্যাট থেকে আসে ৫১ রান। তবে মোস্তাফিজুর রহমানের বলে ক্যাচ তুলে দিয়ে লিটন (১৯) ফিরে যাওয়ার পরের ওভারে বিদায় নেন আফিফও। আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবীর বলে স্ট্যাম্পিংয়ের শিকার হওয়ার আগে আফিফের ব্যাট থেকে আসে ১৭ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩২ রান। 

দুই ওপেনারকে হারানো রাজশাহীর হাল ধরেছিলেন শোয়েব মালিক। অধিনায়কের ৩১ বলে ৩৭ রানের ইনিংস ছাড়াও ইরফান শুকুরের ব্যাট থেকে আসে ২০ রান। তবে রানের চাকার গতি ততক্ষণে অনেকটা কমে গেছে। এরপর রবি বোপারা আর মোহাম্মদ নওয়াজ মিলে রাজশাহীকে – রানের সংগ্রহে পৌঁছে দেন। ইংলিশ অলরাউন্ডার বোপারা ২৯ বলে ৪ চার ও ৩ ছক্কায় ঠিক ৫০ রান এবং নওয়াজ ১৫ রানে অপরাজিত থাকেন।

বল হাতে রংপুরের হয়ে ২ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। ১টি করে উইকেট গেছে আরাফাত সানি ও নবীর দখলে।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন রাজশাহীর রবি বোপারা।

এই জয়ের পর ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে রাজশাহী। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আর সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে রংপুর।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: বঙ্গবন্ধু বিপিএল ২০১৯
সারা দেশ কি সরকার গোরস্থান বানাতে চায়: রিজভী
পঞ্চগড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইজিবাইকচালকের মৃত্যু
সাইকেলের ধাক্কায় পড়ে গেলেন বাইকের চালক
যাত্রী স্বল্পতায় মঙ্গলবারের সব ফ্লাইট বাতিল বিমানের
আসামে ভূমিধসে ২০ জন নিহত


বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন
কোহলি-রোহিত জুটিকে প্রশংসায় ভরিয়ে দিলেন সাঙ্গাকারা
আবরার হত্যা: জিয়নের জামিন নামঞ্জুর
গাজীপুরে দেশীয় অস্ত্রসহ দুই ডাকাত আটক
হাতিয়ায় নদীর পাড় থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার