৩০ টাকার পানির বোতল ১০০ টাকা!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্টেডিয়ামে চওড়া দামে পানি বিক্রির চিত্র: ছবি-বাংলানিউজ

walton

চলতি বঙ্গবন্ধু বিপিএলে অব্যবস্থাপনার কোনো শেষ নেই। এমনিতে মাঠে নেই দর্শক। তার ওপর অব্যবস্থাপনা থাকলে মাঠে দর্শক আরও আসবে না। ক্রিকেট ম্যাচের দিন এমনিতেই স্টেডিয়ামে দর্শকরা বাইরের কোনো খাবার নিয়ে ঢুকতে পারে না। স্টেডিয়ামের ভেতর থেকে সরবরাহকৃত খাবারই কিনে খেতে হয় সাধারণ দর্শকদের। কিন্তু সেই খাবারের দাম থাকে আকাশচুম্বী।

বরাবরের মতোই চলতি বিপিএলে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে গ্রান্ড স্ট্যান্ডের দর্শকদের জন্য খাবারের ব্যবস্থা করেছে বিসিবি। তবে সেসব খাবারের দাম অত্যধিক বেশি। বিশেষ করে পানির বোতলের মূল্য অস্বাভাবিকভাবে বেশি। একটি দুই লিটার পানির বোতল বিক্রি হচ্ছে ১০০ টাকায়! আর ছোট প্লাস্টিকের গ্লাসে পানি বিক্রি করা হচ্ছে ১০টাকা করে।

বাজারে একটি দুই লিটার পানির বোতল যেখানে সর্বোচ্চ ৩০ টাকায় বিক্রি হয় সেখানে একই পানির বোতল স্টেডিয়ামে গ্রান্ড স্ট্যান্ডে বিক্রি হচ্ছে ১০০ টাকা করে। পানির পিপাসা পেলে দর্শকরা খেতে বাধ্যও হচ্ছেন। 

স্টেডিয়ামে চড়া দামে পানির বোতল বিক্রির চিত্র: ছবি-বাংলানিউজগ্রান্ড স্ট্যান্ডের দর্শকরা এ নিয়ে বেশ অসোন্তোষ প্রকাশ করেছেন। তারা বলছেন, এটা রীতিমতো জিম্মি করে টাকা আদায় করা হচ্ছে। অনেকে দাবি করেন, একটা সিন্ডিকেট এমন অনিয়ম করে টাকা আয় করে লাভবান হচ্ছে। কাউকে কাউকে দেখা যায় পানি বিক্রির ভিডিও করছে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার জন্য।

মানুষ পানির পিপাসা পেলে পানি পান করে পিপাসা মেটায়। সেই বিশুদ্ধ পানি যখন মানুষকে চড়া দামে কিনে খেতে হয় তখন এর চেয়ে দুঃখজনক আর কিছুই হতে পারে না। দর্শকরা বিসিবিকে অনুরোধ করেছে অন্তত বিশুদ্ধ পানিটা যেন সুলভ মূল্যে তাদের মাঝে দেয়া হয়।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
আরএআর/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: বঙ্গবন্ধু বিপিএল ২০১৯
সারাদেশ থেকে বিনা মাশুলে মৌসুমি ফল পরিবহন করবে ডাকঘর
রাঙামাটিতে মাস্ক না পরায় ১৭ জনকে জরিমানা
বাস ভাড়া বাড়ার প্রতিবাদে খুলনায় মানববন্ধন
৪ মাস চিকিৎসার পর উহানে করোনা আক্রান্ত চিকিৎসকের মৃত্যু
সরকারি চাকুরেদের এসিআর দাখিলের সময় বাড়লো ২ মাস


ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনায় প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট
করোনায় কপাল খুলেছে নওগাঁর লেবু চাষিদের 
মাঠে ফেরার পরিকল্পনা করে ফেলেছে বিসিবি
খাবারের কারখানায় তৈরি হচ্ছে নকল স্যানিটাইজার!
১৬ হাজার ২৭৬ কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন