তামিম-আসিফের ব্যাটে ঢাকার লড়াকু সংগ্রহ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তামিম-আসিফ ‍জুুটি: ছবি-শোয়েব মিথুন

walton

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ২৬তম ম্যাচে মুখোমুখি হয়েছে ঢাকা প্লাটুন ও রাজশাহী রয়্যালস। তামিম ইকবাল ও আসিফ আলীর অর্ধ-শতকে রাজশাহীর বিপক্ষে ১৭৪ রানের লড়াকু পুঁজি পেয়েছে ঢাকা।

মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ২০ রানে এনামুল হক বিজয়ের উইকেট হারায় ঢাকা। এরপর লুইস রিচ ১০ রান করে বিদায় নেন। তৃতীয় উইকেট জুটিতে তামিম ইকবাল ও মেহেদী হাসান রান তোলার গতি বাড়ানোর চেষ্টা করেন। কিন্তু ১১ বলে ২১ রান করে রবি বোপারার বলে মেহেদীর ইনিংস কাটা পড়ে। দলের রান তখন ৩ উইকেটে ৭২ রান।

ছবি: শোয়েব মিথুনআরিফুল হক ৭ রান করে ফরহাদ রেজার বলে বিদায় নেন। রান রেট বাড়াতে ছয় নম্বরে নামেন অধিনায়ক মাশরাফি। কিন্তু প্রথম বলেই আউট হন ঢাকার অধিনায়ক। ৮৪ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় পেরেরা-আফ্রিদিবিহীন ঢাকা।

রাজশাহীর উইকেট উদযাপন: ছবি-শোয়েব মিথুনউইকেটের এক প্রান্ত আগলে ছিলেন তামিম। কিন্তু বল খেলার অুনপাতে তেমনভাবে রান তুলতে পারছিলেন না তিনি। তবে ৪৪ বলে ঠিকই অর্ধ-শতক তুলে নেন তামিম। অন্যদিকে আসিফ আলী ঠিকই ব্যাট চালিয়ে খেলতে থাকেন। ২৪ বলে অর্ধ-শতক তুলে নেন আসিফ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৪ রান করে ঢাকা। ৯০ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন থাকেন তামিম ও আসিফ। তামিম ৫২ বলে ৬৮ এবং আসিফ ২৮ বলে ৫৫ রারে অপরাজিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
আরএআর/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: বঙ্গবন্ধু বিপিএল ২০১৯
সারাদেশ থেকে বিনা মাশুলে মৌসুমি ফল পরিবহন করবে ডাকঘর
রাঙামাটিতে মাস্ক না পরায় ১৭ জনকে জরিমানা
বাস ভাড়া বাড়ার প্রতিবাদে খুলনায় মানববন্ধন
৪ মাস চিকিৎসার পর উহানে করোনা আক্রান্ত চিকিৎসকের মৃত্যু
সরকারি চাকুরেদের এসিআর দাখিলের সময় বাড়লো ২ মাস


ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনায় প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট
করোনায় কপাল খুলেছে নওগাঁর লেবু চাষিদের 
মাঠে ফেরার পরিকল্পনা করে ফেলেছে বিসিবি
খাবারের কারখানায় তৈরি হচ্ছে নকল স্যানিটাইজার!
১৬ হাজার ২৭৬ কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন