ঢাকা, শুক্রবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

এভিয়াট্যুর

টার্কিশ এয়ারলাইন্সকে ৩ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
টার্কিশ এয়ারলাইন্সকে ৩ লাখ টাকা জরিমানা ...

ঢাকা: কোভিড-১৯ পরীক্ষার সনদ ছাড়া যাত্রী বহন করে আনায় টার্কিশ এয়ারলাইন্সকে ৩ লাখ টাকা জরিমানা করেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যাজিস্ট্রেট কোর্ট।  

শুক্রবার (১৫ জানুয়ারি) বিমানবন্দর সূত্র এতথ্য জানায়।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, গত বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে তুরস্কের ইস্তাম্বুল থেকে টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করোনা সনদ ছাড়াই ঢাকায় আসেন তিন বাংলাদেশি যাত্রী। একই পরিবারের সদস্য ওই তিন যাত্রী যুক্তরাষ্ট্র থেকে যাত্রা করে ইস্তাম্বুল হয়ে ঢাকায় পৌঁছান। তারা যুক্তরাষ্ট্র থেকে যাত্রা করার আগে একজন ডাক্তারের কাছ থেকে চেকআপ করিয়ে এই মর্মে সনদ নেন যে, কোভিডের কোনো লক্ষণ তাদের নেই।

আরও জানা যায়, কোভিড-১৯ শনাক্তকরণের জন্য নির্ধারিত পিসিআর টেস্ট তারা কেউ করাননি। বাংলাদেশ সরকারের নির্দেশনা অমান্য করে পিসিআর টেস্টের কোভিড-১৯ সনদ ছাড়া যাত্রী বহন করার দায়ে টার্কিশ এয়ারলাইন্সকে তিন লাখ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে কোভিড পরীক্ষা না করিয়ে যে তিনজন যাত্রী ঢাকায় আসেন, তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
টিএম/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa