ঢাকা, শুক্রবার, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৭ নভেম্বর ২০২০, ১০ রবিউস সানি ১৪৪২

এভিয়াট্যুর

অন্য দেশের সঙ্গে ‘এয়ার বাবল’ চুক্তির  পরিকল্পনা নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
অন্য দেশের সঙ্গে ‘এয়ার বাবল’ চুক্তির  পরিকল্পনা নেই

ঢাকা: অন্য কোনো দেশের সঙ্গে ‘এয়ার বাবল’ চুক্তি চালুর কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস এম মার্শাল মফিদুর রহমান।

তিনি বলেন, করোনায় বন্ধ হওয়া ফ্লাইট চালু করতে এ মুহূর্তে অন্য কোনো দেশের সঙ্গে এয়ার বাবল চুক্তির কথা ভাবছি না।

 

বুধবার (২৮ অক্টোবর) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভারত-বাংলাদেশ এয়ার বাবল ফ্লাইট উদ্বোধনকালে গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে এ তিনি কথা বলেন।  

বেবিচক চেয়ারম্যান মফিদুর বলেন, ভারতই প্রথমে আমাদের এয়ার বাবল চুক্তির অধীনে ফ্লাইট চালুর আমন্ত্রণ জানায়। তারপরই আমরা কাজ শুরু করি। ভারতের আকাশ বাংলাদেশিদের জন্য উন্মুক্ত করায়  আমরা তাদের ধন্যবাদ জানাই।

তিনি বলেন, এয়ার বাবল চুক্তি অন্য দেশের সঙ্গে ভাবা হচ্ছে না। করোনা পরিস্থিতি উন্নতি হলে অন্য দেশের সঙ্গে প্লেন চলাচল স্বাভাবিক হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বামী, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান ও ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মেসবাহ উদ্দিন আহমেদ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
টিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa