ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

এভিয়াট্যুর

ঢাকায় ফ্লাইট পরিচালনা করতে চায় ইতিহাদ এয়ারওয়েজ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
ঢাকায় ফ্লাইট পরিচালনা করতে চায় ইতিহাদ এয়ারওয়েজ

ঢাকা: বাংলাদেশে ফের ফ্লাইট চালু করতে চায় সংযুক্ত আরব আমিরাতের এয়ারলাইন্স ইতিহাদ এয়ারওয়েজ। প্রায় দুই বছর বন্ধ থাকার পর সম্প্রতি ঢাকায় ফের ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

সবকিছু বিবেচনা করে ইতিহাদ এয়ারওয়েজকে বাংলাদেশে ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়া হবে বলে জানা যায়।  

মঙ্গলবার (১১ আগস্ট) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।  

জানা যায়, আগামী ৫ সেপ্টেম্বর থেকে ঢাকা-আবুধাবি রুটে ফ্লাইট চালু করতে চায় ইতিহাদ এয়ারওয়েজ। ইতোমধ্যে অনুমতি চেয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছে আবেদন করেছে ইতিহাদ কর্তৃপক্ষ।

বেবিচক সূত্র জানায়, ঢাকায় কার্যক্রম চালুর অনুমতি চেয়ে গত ৫ আগস্ট বেবিচকের চেয়ারম্যান বরাবর আবেদন করে সংযুক্ত আরব আমিরাতের জেনারেল সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ (জিসিএএ)। সেখানে আগামী ৫ সেপ্টেম্বর থেকে ঢাকা-আবুধাবি রুটে নিয়মিত যাত্রীবাহী ফ্লাইট চালানোর অনুমতি চাওয়া হয়।

এ প্রসঙ্গে বেবিচকের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, সবদিক বিবেচনা করে ইতিহাদকে ঢাকায় ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়া হতে পারে। শিগগিরই ফাইনাল সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।  

টানা ১২ বছর কার্যক্রম চালানোর পর ২০১৮ সালের ১ অক্টোবর থেকে ঢাকার কার্যক্রম গুটিয়ে নেয় ইতিহাদ এয়ারওয়েজ। জিএসএ প্রতিষ্ঠানের মালিকানা বাংলাদেশি নাগরিকের হতে হবে, তখন বেবিচকের এমন সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ঢাকা থেকে কার্যক্রম গুটিয়ে নেয় ইতিহাদ এয়ারওয়েজ।  

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa