ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

এভিয়াট্যুর

এবার বাসের চেয়ে কম ভাড়ায় ইউএস-বাংলায় ঢাকা থেকে সিলেট!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, জুন ৪, ২০২০
এবার বাসের চেয়ে কম ভাড়ায় ইউএস-বাংলায় ঢাকা থেকে সিলেট!

ঢাকা: এসি বাসের চেয়েও কম ভাড়ায় আকাশপথে ঢাকা থেকে সিলেটে ভ্রমণের অফার দিচ্ছে দেশের শীর্ষ বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। করোনা পরিস্থিতিতে বর্তমানে ঢাকা থেকে সিলেটে এসি বাসের ভাড়া ২ হাজার টাকা, অন্যদিকে আকাশপথে মাত্র ১ হাজার ৯৯৯ টাকায় এ ভ্রমণের অফার দিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। 

ইউএস-বাংলা এয়ারলাইন্সের পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, জীবন ও জীবিকার এ সংকটকালীন মূহূর্তে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে চট্টগ্রাম ও সৈয়দপুরের মতো সিলেট  রুটেও যাত্রীদের জন্য নূন্যতম ভাড়া নির্ধারণ করেছে ১ হাজার ৯৯৯ টাকা। এ অফারের ফলে আকাশপথে যে কারো ভ্রমণ পরিকল্পনা সহজ হবে বলে আশা করছে তারা।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা মহামারীকালীন সময়ের কথা বিবেচনা করে পহেলা জুন থেকে এয়ারলাইন্স সেক্টরে, বিশেষ করে ইউএস-বাংলা সবচেয়ে কম ভাড়ায় সব ধরনের স্বাস্থ্যবিধি পালন করে অভ্যন্তরীণ রুটে যাত্রীদের সেবা দিয়ে যাচ্ছে। এ এয়ারলাইন্স বর্তমানে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে। বর্তমানে ঢাকা থেকে চট্টগ্রামে ৬টি, সিলেটে ১টি ও সৈয়দপুরে ৩টি ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।  

এ এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুটে বর্তমানে ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করছে। ৬টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০, ৩টি ড্যাশ-কিউ ৪০০ ও ৪টি বোয়িং ৭৩৭-৮০০-সহ মোট ১৩টি এয়ারক্রাফট রয়েছে ইউ-এস বাংলার।  

এছাড়া এ এয়ারলাইন্সের আওতায় চট্টগ্রাম বিমানবন্দর থেকে শহরে যাত্রীদের যাতায়াতের জন্য শীতাতপ নিয়ন্ত্রিত শাটল বাস সার্ভিসও প্রতিনিয়ত চলাচল করছে। সৈয়দপুর বিমানবন্দর থেকে রংপুর, পঞ্চগড়, দিনাজপুরে যাতায়াতের জন্যও রয়েছে শাটল সার্ভিস।  

খুব শিগগিরই ঢাকা থেকে যশোর, কক্সবাজার, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করার প্রত্যাশা করছে ইউএস-বাংলা।  

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, জুন ০৪, ২০২০
টিএম/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa