ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

শিল্প-সাহিত্য

মুর্তজা বশীর দেশ ও জাতিকে আলোকিত করেছেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
মুর্তজা বশীর দেশ ও জাতিকে আলোকিত করেছেন মুর্তজা বশীর ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ

ঢাকা: প্রখ্যাত চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, তিনি তার জীবন ও কর্মের মাধ্যমে দেশ ও জাতিকে আলোকিত করেছেন।

শনিবার (১৫ আগস্ট) এক শোকবার্তায় তিনি এ কথা বলেন।

কে এম খালিদ বলেন, উপমহাদেশের প্রখ্যাত ভাষাবিদ ড. মুহম্মদ শহীদুল্লাহ'র পুত্র মুর্তজা বশীর ছোটবেলা থেকে স্বীয় কর্ম ও গুণে পরিচিত হতে চেয়েছিলেন। তিনি বাংলাদেশে বিমূর্ত ধারার চিত্রকলার অন্যতম পথিকৃৎ। মুর্তজা বশীর পেইন্টিং ছাড়াও ম্যুরাল, ছাপচিত্রসহ চিত্রকলার বিভিন্ন মাধ্যমে কাজ করেছেন। শুধু রং তুলি নয়, এমনকি সাহিত্য ও চলচ্চিত্র অঙ্গনেও রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। তার মৃত্যু দেশের শিল্প-সাহিত্য-সংস্কৃতি অঙ্গনের জন্য এক অপূরণীয় ক্ষতি। তিনি তার কর্মের মধ্য দিয়ে শিল্প-সংস্কৃতিপ্রেমী মানুষের মাঝে চিরকাল বেঁচে থাকবেন।  

বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর (৮৮) করোনায় আক্রান্ত অবস্থায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন শনিবার (১৫ আগস্ট) সকাল ৯টা ১০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন৷ 

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
ডিএন/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa