অধ্যাপক আনিসুজ্জামানের শারীরিক অবস্থার উন্নতি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান

walton

ঢাকা: জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। এর আগে প্রত্যাশিত উন্নতির লক্ষণ দেখতে না পাওয়ায় চিকিৎসকেরা তাকে নিবিড় পর্যবেক্ষণে (সিসিইউ) স্থানান্তর করেছিলেন। অধ্যাপক আনিসুজ্জামান বর্তমানে সিসিইউতে থাকলেও তিনি শঙ্কামুক্ত এবং অবস্থার উন্নতি হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

বুধবার (৬ মে) রাতে বাংলানিউজকে এ তথ্য জানান প্রকাশনা সংস্থা অন্য প্রকাশএর প্রধান নির্বাহী মাজহারুল ইসলাম।

তিনি বলেন, দেশেবরেণ্য শিক্ষাবিদ, লেখক, গবেষক জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান দেশের সব প্রগতিশীল আন্দোলনের অগ্রবর্তী মানুষ। আমাদের সময়ের বাতিঘর এই মানুষটা শারীরিক অসুস্থতার কারণে সিসিইউতে থাকলেও তিনি শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকেরা। একই সঙ্গে তার শারীরিক অবস্থা আগের তুলনায় উন্নতি হয়েছে। তবে এখনো তাকে বেডে বা কেবিনে নেওয়া হয়নি।

অধ্যাপক আনিসুজ্জামানের ছেলে আনন্দ জামান জানান, অধ্যাপক আনিসুজ্জামানের শারীরিক বিভিন্ন টেস্টের ফলাফল ও ভাইটাল নাম্বারগুলো এখন পজিটিভ। পর্যাপ্ত পুষ্টির জন্য সিসিইউতে রেখে তাকে রাইস টিউবের মাধ্যমে খাবার দেওয়া হচ্ছে। চিকিৎসকেরা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন তাকে।

এর আগে বার্ধক্যজনিত নানা সমস্যা নিয়ে সোমবার (২৭ এপ্রিল) রাজধানীর ইউনিভার্সেল হাসপাতালে ভর্তি করা হয় জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানকে। পরে প্রত্যাশিত উন্নতির লক্ষণ দেখতে না পাওয়ায় চিকিৎসকেরা তাকে শনিবার (২ মে) নিবিড় পর্যবেক্ষণে (সিসিইউ) স্থানান্তর করেন।

এপ্রিলের প্রথম সপ্তাহেও একই ধরনের সমস্যার কারণে অধ্যাপক আনিসুজ্জামানকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়েছিল একবার।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, মে ০৬, ২০২০
এইচএমএস/এএ

করোনায় মৃত বিএনপি নেতার মরদেহ দাফন করলো ছাত্রলীগ
ফিরতে হচ্ছে প্রকৃতির কাছে, তুলসী পাতা আছে তো ঘরে?
রোববার চট্টগ্রাম থেকে ৩ ট্রেনে যাত্রী যাবেন ১০৪০ জন
করোনা: জনপ্রতিনিধিদের আরও বেশি সম্পৃক্ত করার নির্দেশ
পাথরঘাটায় হরিণের মাথা-চামড়া জব্দ


রাজনীতির ইতিহাসে কালজয়ী জিয়া: এলডিপি
ফেরিঘাট দেখে সারাদেশ মূল্যায়ন করা যাবে না
করোনাকালে বাল্যবিয়ের চেষ্টা, বর-কনের অভিভাবকের জরিমানা
বশেমুরবিপ্রবির উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের করোনা শনাক্ত
পাইলটের করোনা, মাঝপথ থেকে ফিরলো এয়ার ইন্ডিয়ার ফ্লাইট