সনজীদা খাতুনকে নিয়ে প্রামাণ্যচিত্র প্রচার সন্ধ্যায়

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অধ্যাপক সনজীদা খাতুন, ফাইল ফটো

walton

ঢাকা: শিল্পকলা একাডেমির প্রযোজনায় নির্মিত হয়েছে সংস্কৃতিজন অধ্যাপক সনজীদা খাতুনের জীবন ও কর্ম নিয়ে প্রামাণ্য চলচ্চিত্র ‘বোধিবৃক্ষ’। প্রামাণ্যচিত্রটি শনিবার (২৫ এপ্রিল) নিজস্ব ফেসবুক ও ইউটিউব চ্যানেলে একযোগে প্রচার করবে শিল্পকলা একাডেমি।

শনিবার শিল্পকলা একাডেমি কর্তৃপক্ষ জানায়, অধ্যাপক সনজীদা খাতুনের জীবন ও কর্ম নিয়ে প্রোফাইল ডকুমেন্টারির মতো প্রামাণ্য চলচ্চিত্র বোধিবৃক্ষ। শনিবার সন্ধ্যা সাতটায় এটি শিল্পকলা একাডেমির ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে একযোগে প্রচার করা হবে।

প্রামাণ্য চলচ্চিত্র বোধিবৃক্ষ-এর পরিকল্পনা করেছেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। একইসঙ্গে উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক মো. বদরুল আলম ভূঁইয়ার তত্ত্বাবধানে প্রামাণ্যচিত্রটির প্রযোজনা তত্ত্বাবধান করেছেন শিল্পকলার একই বিভাগের সহকারী পরিচালক  চাকলাদার মোস্তফা আল মাসউদ। কর্মসূচি সমন্বয় করেছেন রুবলী চৌধুরী এবং চিত্রগ্রহণ, সম্পাদনা ও নির্মাণ করেছেন আবীর শেষ্ঠ।

শিল্পকলা একাডেমি কর্তৃপক্ষ জানায়, কর্মসূচির আওতায় দেশের ২০ জন বিশিষ্ট সাংস্কৃতিক জনকে নিয়ে শিল্পকলা একাডেমি বিভিন্ন সময় প্রোফাইল ডকুমেন্টারি তৈরি করেছে। এগুলো ডকুমেন্টেশনের জন্য তৈরি হলেও বর্তমান করোনা পরিস্থিতিতে তা ইউটিউব ও ফেসবুক পেজে প্রচার করা হবে।

এছাড়া ক্রমান্বয়ে লোকনাট্য বিষয়ক সাতটি এবং বিভিন্ন সময় আয়োজিত শিল্পকলার বিভিন্ন অনুষ্ঠানও একটি রুটিন মাফিক এখন থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করবে শিল্পকলা একাডেমি। এরই অংশ হিসেবে সনজীদা খাতুনের জীবন ও কর্ম নিয়ে প্রামাণ্য চলচ্চিত্র বোধিবৃক্ষ দেখার জন্য সবাইকে আমন্ত্রণ জানিয়েছে শিল্পকলা একাডেমি কর্তৃপক্ষ।

শিল্পকলা একাডেমির ফেসবুক পেইজ লিংক (https://www.facebook.com/shilpakalapage) এবং ইউটিউব চ্যানেল লিংক (https://www.youtube.com/channel/UC4ruG68-9K4mJkCkDnpbsIQ)।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২০
এইচএমএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: শিল্প-সাহিত্য
চাঁদপুরে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু
মহেশপুরে ছেলেকে হত্যার পর মায়ের আত্মহত্যা
দেশকে চরম বিপদের দিকে ঠেলে দেওয়া হচ্ছে: মির্জা ফখরুল
ট্রেনে ভাড়া বাড়ছে না: রেলমন্ত্রী   
রোববার স্ব স্ব প্রতিষ্ঠান খুলতে প্রস্তুত দোকানিরা


আন্তঃজেলায় বাসের ভাড়া ৮০ শতাংশ বাড়াতে বিআরটিএর সুপারিশ
৩০ ভাগ করোনা রোগীরও চিকিৎসা দিতে পারছে না সরকার: রিজভী
সিরাজগঞ্জে যমুনার স্পার বাঁধে ধস
করোনাযোদ্ধাদের আইসোলেশন সেন্টার সংকট ও করণীয়
করোনাকাল: ভোগান্তিতে নতুন মাত্রা যোগ করবে বাস ভাড়া বৃদ্ধি