প্রত্যয়ী মানুষ হতে বইয়ের কোনো বিকল্প নেই: তথ্যমন্ত্রী

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ছবি: বাংলানিউজ

walton

বইমেলা প্রাঙ্গণ থেকে: জীবন গড়ার জন্য এবং প্রত্যয়ী মানুষ হিসেবে গড়ে উঠতে বইয়ের কোনো বিকল্প নেই মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে অমর একুশে বইমেলার বাংলা একাডেমির পুকুর পাড়ে মোড়ক উন্মোচন মঞ্চে তিনটি বইয়ের মোড়ক উন্মোচনের পর তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, এবারের বইমেলায় এর আগেও বেশ কয়েকবার এসেছি। তবে এখন এই শেষ সময়ে বইমেলা আরও বর্ণিল হয়ে উঠেছে। লেখক-পাঠকদের পদচারণায় মুখর হয়ে উঠেছে।

অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, সন্তানদের হাতে স্মার্ট ফোন না দিয়ে বই তুলে দিন। কেননা, প্রত্যয়ী মানুষ হিসেবে গড়ে উঠতে বইয়ের কোনো বিকল্প নেই। আমার রাজনীতিতে আসার পেছনেও বেশ কয়েকটি বইয়ের গুরুত্ব রয়েছে।

তথ্যমন্ত্রী রিদম প্রকাশনী থেকে প্রকাশিত ইমরান আকন্দের ‘বিপ্লবী নূর হোসেন’, বিভাস থেকে প্রকাশিত মোহাম্মদ হোসেনের ‘মৃত্তিকা থেকে আকাশ ছুঁয়েছে যে নাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ এবং শিবুকান্তি দাসের ‘আমার বঙ্গবন্ধু আমার স্বাধীনতা’ শীর্ষক তিনটি বইয়ের মোড়ক উন্মোচন করেন আয়োজনে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কবি কাজী রোজী, লেখক ইমরান আকন্দ, মোহাম্মদ হোসেন, শিবুকান্তি দাস, ছড়াকার আসলাম সানী, লেখক ও আবৃত্তি শিল্পী শাহাদাৎ হোসেন নিপু, গণসংগীত শিল্পী ফকির আলমগীর, রিদম প্রকাশনীর সত্ত্বাধিকারী গফুর হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
এইচএমএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: বইমেলা বই
রক্তাক্ত ধর্ষিতা শিশুকে থানায় নিয়ে মায়ের আহাজারি
ঢাকা-নারায়ণগঞ্জ থেকে বিকল্প পথে গ্রামগঞ্জে শতশত মানুষ
যমুনা টিভির এক সাংবাদিক করোনা ভাইরাসে আক্রান্ত
ধর্মীয় ভাবগাম্ভীর্যে ঘরেই শবেবরাতের ইবাদতে রাজধানীবাসী
বাংলাদেশের অস্থায়ী সরকার গঠন


বিএসএমএমইউ’র অধ্যাপক ও মেয়ে করোনা ভাইরাসে আক্রান্ত
করোনা:আইসিইউ থেকে ওয়ার্ডে ফিরলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসন
করোনায় ফ্রান্সে আরও ১ হাজার ৩৪১ মৃত্যু
করোনা ভাইরাসে গার্মেন্টস মালিকের মৃত্যু
করোনা থেকে রক্ষায় নফল ইবাদত ও দোয়ায় শবে বরাত পালিত