ইবিতে ৩ দিনের একুশে বইমেলা

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইবিতে একুশে বইমেলা ও বিজ্ঞান উদ্ভাবনী মেলা শুরু

walton

ইবি: অমর একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তিন দিনের একুশে বইমেলা ও বিজ্ঞান উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। 

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী আনুষ্ঠানিকভাবে এ মেলার উদ্বোধনী ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের পাশে আম্রকাননে শুরু হওয়া মেলাটি চলবে রোববার (২৩ ফেব্রুয়ারি) পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এ মেলা।

মেলা উদ্বোধন শেষে উপাচার্যসহ উপস্থিত অন্য অতিথিরা বইমেলা ও বিজ্ঞান উদ্ভাবনী মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। এবছর মেলায় বিভিন্ন অনুষদ, বিভাগ, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে মোট ৪৭টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

মেলার অনুষ্ঠানিক উদ্বোধন শেষে সকাল ১১টার দিকে বাংলামঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বই মানুষের পরম বন্ধু। আমরা শুধু বই মেলার আয়োজন করতে পারতাম, কিন্তু এর পাশাপাশি প্রযুক্তি মেলাও যোগ করেছি এজন্য যে, প্রযুক্তির এ উৎকর্ষতার যুগে বই হাতে না থাকলেও আমরা প্রযুক্তির মাধ্যমে বইয়ের সন্ধান খুঁজে পাবো।

এছাড়া আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা প্রমুখ। 

সভায় স্বাগত বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
এসআরএস

নজরুলজয়ন্তীতে ছায়ানটের নিবেদন
মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন
গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল


দেশবাসীকে ঘরে থাকার আহবান খালেদা জিয়ার
নারায়ণগঞ্জে মৃদু ভূমিকম্প অনুভূত
আড়াইহাজারে মাজার খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার
গণস্বাস্থ্যের কিটের ট্রায়াল স্থগিত
৫ হাজার মানুষকে ঈদ উপহার দিলেন সালমান খান