php glass

সৈয়দ হাসান ইমামের আত্মজীবনীমূলক গ্রন্থের মোড়ক উন্মোচন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বই হাতে সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমামসহ অন্যরা। ছবি: ডিএইচ বাদল

walton

ঢাকা: সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমামের লেখা আত্মজীবনীমূলক ‘আকাশ আমায় ভরলো আলোয়’ নামক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।

রোববার (৩০ জুন) বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে এই গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়।

শিশু-কিশোদের সংগঠন খেলাঘরের ভাই-বোনদের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে এ অনুষ্ঠানের শুরু হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম মেম্বার নূহ-উল আলম লেনিন, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও নাট্যকার নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, নাট্যজন গোলাম রব্বানী প্রমুখ।

সাবেক অর্থমন্ত্রী বলেন, আমি মনে করতাম সৈয়দ হাসান ইমাম পশ্চিমবাংলার মানুষ কিন্তু আজকে জানলাম, তিনি বাগেরহাটের মানুষ। তাকে আমি যতোটুকু জানি, তিনি যা বিশ্বাস করেন অকপটে তা বলেন এবং করেন। হাসান ইমাম এবং লায়লা হাসান দম্পতিকে ৫৫তম বিয়েবার্ষিকীতে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

সৈয়দ হাসান ইমাম বলেন, আমি জীবনে কিছুই হতে চাইনি। তাই যখন যা করেছি তখন সেটাই মন দিয়ে করেছি। ঘাতক দালাল নির্মুল কমিটিতে কাজ করার সুবাদে আমি প্রায় ১২০০ জায়গায় বক্তৃতা করেছি। মানুষ আমাকে ভালোবেসে আমার বক্তৃতা শুনতো। আমি সাধারণ মানুষের অনেক ভালোবাসা পেয়েছি। যার জন্য আমি সবার কাছে আজীবন কৃতজ্ঞ। মানুষের ভালোবাসার এ ঋণ আমি কোনোদিন শোধ করতে পারবো না। আজকে এখানে উপস্থিত সবাইকে আমার শুভেচ্ছা, অভিনন্দন ও ভালোবাসা জানাই।

তিন পর্বের অনুষ্ঠানের প্রথম পর্বে ছিলো গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান এবং সৈয়দ হাসান ইমামকে নিয়ে আলোচনা সভা। দ্বিতীয় পর্বে সৈয়দ হাসান ইমাম এবং লায়লা হাসান দম্পতির বিয়েবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানানো।

বিয়েবার্ষিকী উপলক্ষে ওই দম্পতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় খেলাঘর সংগঠন, আবৃতি সংগঠন শনন, পাঞ্জেরি পাবলিকেশনসহ আরও অনেকে। শেষ পর্বে হাসান ইমামের জীবন ওপর নির্মিত প্রামাণ্যচিত্র ‘বিনম্র মানুষ বিক্ষুব্ধ শিল্পী’ দেখানো হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাঞ্জেরী পাবলিকেশন লিমিটেডের কর্নধার কামরুল হাসান শায়ক।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
আরকেআর/এএটি

৩ জুনের পর ছাত্রদলের কোনো কমিটি বৈধ নয়
তীব্র স্রোতে চাঁদপুর-শরীয়তপুর ফেরি চলাচল ব্যাহত
বাংলাদেশ সিরিজ শেষে অস্ট্রেলিয়ায় স্থায়ী হবেন মালিঙ্গা
মেঘনা গ্রুপে সরাসরি সাক্ষাৎকার
ড. কামালের সংবাদ সম্মেলন সোমবার


গ্রিন লাইনের নতুন আইনজীবী, সময় পেলো এক সপ্তাহ
বেলের ‘বিদায় ঘণ্টা’ বাজলো
ব্রাহ্মণবাড়িয়ায় প্রিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা
গোলাপগঞ্জ উপজেলা পরিষদে অফিস সহায়ক নিয়োগ
সাভারে গণপিটুনিতে নারী নিহত হওয়ার ঘটনায় আসামি ৮০০