php glass

আইজিসিসির সঙ্গীতানুষ্ঠান ‘বর্ষার ভালোবাসা’ শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রবীন্দ্রসঙ্গীত শিল্পী কামাল আহমেদ

walton

ঢাকা: রাত পোহালেই বর্ষা। আর সেই বর্ষাকে সাদরে আমন্ত্রণ জানাতে রাজধানীর ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্রে (আইজিসিসি) আয়োজন করা হয়েছে ‘বর্ষার ভালোবাসা’ শিরোনামের বিশেষ সঙ্গীতসন্ধ্যা।

শনিবার (১৫ জুন) সন্ধ্যা সাড়ে ৬টায় জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে এ আয়োজনে পরিবেশন করা হবে বর্ষা নিয়ে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের বিভিন্ন গান। আর সেগুলো গাইবেন বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী কামাল আহমেদ।

শিল্পী কামাল আহমেদ বাংলাদেশের বিখ্যাত একজন গায়ক, মিডিয়া ব্যক্তিত্ব ও সঙ্গীত পরিচালক। তিনি বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের একজন নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালনের পাশাপাশি নিবেদিত ও সুপরিচিত রবীন্দ্রসঙ্গীত শিল্পী হিসেবে পরিচিত। এছাড়া তিনি যুক্ত আছেন ছায়ানটের সঙ্গেও।

ওস্তাদ ফুল মোহাম্মদ থেকে ক্লাসিক্যাল সঙ্গীতে পাঠ নেওয়া কামাল আহমেদ রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের সাবেক উপদেষ্টা। এছাড়া সঙ্গীতে বিশেষ অবদান রাখার জন্য তিনি সম্মানিত হয়েছেন পাঁচটি বিশেষ পুরস্কারে। এরমধ্যে সার্ক কালচারাল সোসাইটি অ্যাওয়ার্ড ২০১০, বঙ্গবন্ধু গবেষণা ফাউন্ডেশন অ্যাওয়ার্ড ২০১৫ বিশেষ উল্লেখযোগ্য।

এছাড়া শিল্পী কামাল আহমেদ বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের একজন বিশেষ তালিকাভুক্ত গায়ক। তিনি দেশ ছাড়া দেশের বাইরেও গান করেছেন দীর্ঘদিন। আর এ গুণী শিল্পীর বর্ষার গানের আয়োজনে সবাইকে আমন্ত্রণ জানিয়েছে ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র। আয়োজনটি সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জুন ১৪, ২০১৯
এইচএমএস/আরবি/

৩ জুনের পর ছাত্রদলের কোনো কমিটি বৈধ নয়
তীব্র স্রোতে চাঁদপুর-শরীয়তপুর ফেরি চলাচল ব্যাহত
বাংলাদেশ সিরিজ শেষে অস্ট্রেলিয়ায় স্থায়ী হবেন মালিঙ্গা
মেঘনা গ্রুপে সরাসরি সাক্ষাৎকার
ড. কামালের সংবাদ সম্মেলন সোমবার


গ্রিন লাইনের নতুন আইনজীবী, সময় পেলো এক সপ্তাহ
বেলের ‘বিদায় ঘণ্টা’ বাজলো
ব্রাহ্মণবাড়িয়ায় প্রিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা
গোলাপগঞ্জ উপজেলা পরিষদে অফিস সহায়ক নিয়োগ
সাভারে গণপিটুনিতে নারী নিহত হওয়ার ঘটনায় আসামি ৮০০