আমি কখনো নাটকে বড় কোনো রোল পাইনি: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ-ছবি: শাকিল

walton

ঢাকা: কলেজ জীবনে আমি নাট্যদলের সদস্য ছিলাম। কিন্তু  আমি জীবনেও নাটকে বড় কোনো রোল পাইনি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

php glass

বৃহস্পতিবার (২ মে) রাজধানীর গ্রামীনফোন হাউজে রিল হান্ট প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। 

বাংলাদেশের বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নের কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, একটি দেশের উন্নয়নে অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি মানুষের আত্মিক উন্নয়ন প্রয়োজন। মানুষের আত্মিক উন্নয়ন ঘটাতে পারে চলচ্চিত্র। 

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের তরুণ প্রজন্মের নির্মাতারা অনেক মেধাবী। আমাদের দেশে অনেক ভালো মানের শর্ট ফিল্ম নির্মাণ হচ্ছে।  বাংলাদেশের শর্টফিল্মগুলো অনেক বিদেশি পুরস্কারও পাচ্ছে। 

তথ্যমন্ত্রী বলেন, চলচ্চিত্র হচ্ছে তৃতীয় নয়ন। বিনোদনের মাধ্যম হলেও চলচ্চিত্র সমাজ নির্মাণে, সমাজের অসংগতি দূর করতে, মানুষকে মানবিক করতে, মানুষকে যন্ত্র মানবে পরিণত না হতে অনেক বড় ভূমিকা পালন করে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রিল হান্ট প্রতিযোগিতার মেন্টর নাট্য ব্যক্তিত্ব ইরেশ জাকের, আশফাক নিপুন, গ্রামীণফোনের সিইও মাইকেল সহ গ্রামীণফোনের কর্মকর্তারা।

অনুষ্ঠানে মোট ১২টি সল্পমেয়াদী চলচিত্রের ট্রেইলার প্রদর্শন করা হয়। ১২ টির মধ্যে থেকে তিনটি সল্পমেয়াদী চলচিত্রের পরিচালকদের পুরস্কৃত করা হয়। 

প্রথম পুরস্কার অর্জন করে ‘প্রতিশোধ’ নামের একটি চলচিত্র। ২য় ও ৩য় পুরস্কার পায় আগন্তুক ও সাহেব বিবি। 

১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীকে গ্রামীণফোনের পক্ষ থেকে যথাক্রমে  এক লক্ষ, ৭৫ হাজার এবং ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়। 

বাংলাদেশের সময়: ০৩৩৭, মে ০৩, ২০১৯
আরকেআর/এমএএম/এমএমএস

খিলগাঁয়ে কাভার্ড ভ্যানচাপায় শিক্ষার্থীর মৃত্যু
ট্রেনের টিকিটের জন্য রাত জাগছেন তারা
ক্রেতা টানতে বুলি, ফুটপাতে জমেছে বিকিকিনি
নূরজাহান বেগমের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

নূরজাহান বেগমের প্রয়াণ

রাজধানীতে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি


রহমতগঞ্জকে উড়িয়ে দিয়ে শেখ জামালের বড় জয়
রমজানে রাতভর এবাদত-বন্দেগিতে সজাগ বাড়িটি
ভেজাল তেল কারখানায় গোয়েন্দা পুলিশের হানা
গাজীপুরে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৪ জনের মৃত্যু
চলে গেলেন বরেণ্য সঙ্গীতশিল্পী খালিদ হোসেন