জাদুঘরে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাদুঘরে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী

walton

ঢাকা: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ জাতীয় জাদুঘর আয়োজন করেছে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শনীর।

php glass

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে বাংলাদেশ জাতীয় জাদুঘরের বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি ও বরেণ্য শিল্পী হাশেম খান দিনব্যাপী চলচ্চিত্র এবং আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।

আয়োজনের উদ্বোধন করে শিল্পী হাশেম খান বলেন, আজকের দিন বাংলাদেশের মানুষের কাছে মুক্তির মন্ত্রে প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার দিন। আজ একইসঙ্গে বেদনা ও আনন্দের দিন। বেদনাকে প্রতিজ্ঞায় পরিণত করে যুদ্ধের শপথ নেওয়ার দিন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে জাতীয় পর্যায়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এরই অংশ হিসেবে জাতীয় জাদুঘর আয়োজন করেছে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শন এবং মুক্তিযুদ্ধের দুর্লভ আলোকচিত্র নিয়ে বিশেষ প্রদর্শনী।

মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শনী চলবে ২৬ থেকে ৩০ মার্চ পর্যন্ত। উদ্বোধনের পর মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র ইমপ্রেস টেলিফিল্ম নিবেদিত ‘পিতা’ প্রদর্শন করা হয় জাদুঘরের প্রধান মিলনায়তনে। এরপর বিকেল সাড়ে তিনটায় নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুর ‘গেরিলা’ চলচ্চিত্রটি একই মিলনায়তনে প্রদর্শন করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
এইচএমএস/জেডএস

সৈয়দপুরে ২ মাধ্যমিক বিদ্যালয়ে ‘সততার দোকান’
গবেষকদের সহযোগিতা করতে হবে: মেয়র
রূপসায় ট্রাকচাপায় স্কুলশিক্ষক নিহত
বাস চালককে পিটিয়ে হত্যা, চট্টগ্রামে পরিবহন ধর্মঘটের ডাক
বই দিবসের ছড়া | আলেক্স আলীম 


ফের ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট চালু করছে বিমান
ময়মনসিংহে মানবপাচারকারী চক্রের ২ সদস্যসহ আটক ১৪
চট্টগ্রামে নিরাপত্তা জোরদার
দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা
আবার ‘টিরিগিরি টক্কা’