php glass

জাদুঘরে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাদুঘরে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী

walton

ঢাকা: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ জাতীয় জাদুঘর আয়োজন করেছে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শনীর।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে বাংলাদেশ জাতীয় জাদুঘরের বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি ও বরেণ্য শিল্পী হাশেম খান দিনব্যাপী চলচ্চিত্র এবং আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।

আয়োজনের উদ্বোধন করে শিল্পী হাশেম খান বলেন, আজকের দিন বাংলাদেশের মানুষের কাছে মুক্তির মন্ত্রে প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার দিন। আজ একইসঙ্গে বেদনা ও আনন্দের দিন। বেদনাকে প্রতিজ্ঞায় পরিণত করে যুদ্ধের শপথ নেওয়ার দিন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে জাতীয় পর্যায়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এরই অংশ হিসেবে জাতীয় জাদুঘর আয়োজন করেছে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শন এবং মুক্তিযুদ্ধের দুর্লভ আলোকচিত্র নিয়ে বিশেষ প্রদর্শনী।

মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শনী চলবে ২৬ থেকে ৩০ মার্চ পর্যন্ত। উদ্বোধনের পর মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র ইমপ্রেস টেলিফিল্ম নিবেদিত ‘পিতা’ প্রদর্শন করা হয় জাদুঘরের প্রধান মিলনায়তনে। এরপর বিকেল সাড়ে তিনটায় নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুর ‘গেরিলা’ চলচ্চিত্রটি একই মিলনায়তনে প্রদর্শন করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
এইচএমএস/জেডএস

ksrm
মোট জিপিএ ৮ নাকি ৯, দোলাচলে মেডিক্যালে ভর্তিচ্ছুরা
পুঁজিবাজারে সূচক কমেছে
ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু
অতিদ্রুত রাজাকারের তালিকা: সংসদীয় স্থায়ী কমিটি
৪ তলা ভবনসহ গুঁড়িয়ে দেওয়া হলো ৮১টি স্থাপনা


স্টোকসের হেলমেট ভাঙলেন হ্যাজলউড 
নামি ব্র্যান্ডের মোড়কে ভেজাল পণ্য, ৪২ লাখ টাকা জরিমানা
অনুশীলনের ঘাম ঝরাচ্ছে টাইগাররা
সড়ক দুর্ঘটনায় নিহত সেনা সদস্য আজিজের দাফন সম্পন্ন
মুন সিনেমার জমি রেজিস্ট্রি করে দেওয়ার নির্দেশ