বইমেলায় হাবীবুল্লাহ সিরাজী ও মিনার মনসুরকে সম্মাননা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কবি হাবীবুল্লাহ সিরাজী ও মিনার মনসুরকে সম্মাননা জানাচ্ছেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, ছবি: বাংলানিউজ

walton

রাজশাহী: রাজশাহীতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবে চলমান বইমেলার ৬ষ্ঠ দিনে বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী ও কবি মিনার মনসুরকে সম্মাননা জানিয়েছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। 

php glass

শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যায় নগরভবনের গ্রিনপ্লাজায় তাদের ফুলেল শুভেচ্ছা জানান রাসিক মেয়র। এ সময় সম্মানিত করতে উত্তরীয় পরিয়ে দেন উৎসবের প্রধান পৃষ্ঠপোষক এএইচএম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানের একপর্যায়ে তাদের এ সম্মান জানানো হয়। এর আগে শুক্রবার বিকেল ৫টায় মেলা প্রাঙ্গনে শুরু হয় সঙ্গীতানুষ্ঠান। মঞ্চে সঙ্গীত পরিবেশন করেন বঙ্গবন্ধু পরিষদের শিল্পীরা।

রাজশাহী আবৃত্তি চর্চা কেন্দ্রের উদ্যোগে আবৃত্তি অনুষ্ঠিত হয়। এর পরপরই শুরু হয় স্বরচিত কবিতা পাঠের আসর। এতে কবি মিনার মনসুর, রুবী রহমান, মাহবুবুর রহমান বাদশা, রুবিনা আনিস, মাজেদা আক্তার বিথী, জোহা এমএম হোসেন ও হাসিবুল ইসলাম স্বরচিত কবিতা পাঠ করেন। 

পরে রাতে একই মঞ্চে শুরু হয় মাতাল বাউল দলের লোকসঙ্গীত অনুষ্ঠান। সবশেষে নাটক পরিবেশন করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যসংগঠন ‘রুডা’।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ থেকে আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব শুরু হয়। একইসঙ্গে মেলার অংশ হিসেবে শুরু হয় বইমেলা। ১০ দিনব্যাপী এ বইমেলা শেষ হবে আগামী ২৬ মার্চ।

বাংলাদেশ সময়: ২২১২ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
এসএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: বইমেলা
পাকিস্তান দল থেকে বাদ পড়ে জুনায়েদের অভিনব প্রতিবাদ
টিকিট বিক্রিতে প্রস্তুত রেলওয়ে
খুলনার মহাসড়ক চলনসই, জেলা সড়কে দুর্ভোগ
মানিকছড়িতে এক ব্যক্তির গলা কাটা মরদেহ উদ্ধার
ত্রিপুরার বাজারে বিখ্যাত কুইন আনারস


মহেশপুরে যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার
পদ্মাসেতু ৫৩৭০, মেট্রোরেল পাচ্ছে ৭২১২ কোটি টাকা
কদর বেড়েছে চাঁই-বুচনার
ঐতিহ্যের সাক্ষী দক্ষিণেশ্বর কালী মন্দির
‘জুলুম সব সময় গরিবের ওপরই হয়’