php glass

বাড়ছে না বইমেলার সময়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শেষদিনে বইমেলায় দর্শনার্থীরা-ছবি-ডি এইচ বাদল

walton

অমর একুশে গ্রন্থমেলা প্রাঙ্গণ থেকে: মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলার শেষদিন শুরুর আগে থেকেই মেলায় প্রবেশের জন্য দীর্ঘলাইন দেখা গেছে। তবে শেষদিন হলেও নির্দিষ্ট সময়ের আগে খোলা হয়নি মেলার দ্বার। একইসঙ্গে মেলা প্রাঙ্গণে হানা দিয়েছে বৃষ্টি। তবে এতো কিছুর মধ্যেও নির্দিষ্ট সময়ে মেলা শুরুর প্রত্যাশা করেছেন বাংলা একাডেমি কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ২টা থেকেই মেলায় প্রবেশের জন্য দীর্ঘলাইন দেখা গেছে বইমেলা প্রাঙ্গণে। অনেকের সঙ্গে কথা বলে জানা গেছে, বুধবার (২৭ ফেব্রুয়ারি) মেলা অনেক আগেই শেষ হয়ে যাওয়ায় বৃহস্পতিবার একটু আগেই দ্বার খোলা হতে পারে ভেবে তারা আগেভাগেই এসে হাজির হয়েছেন।

এদিকে গতদিনের বৃষ্টির রেশ কাটতে না কাটতেই বেলা ২টা ১৫ মিনিটের দিকে আবারো বৃষ্টি এসে হানা দেয় গ্রন্থমেলা চত্বরে। এদিন মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, সোহরাওয়ার্দী ও বাংলা একাডেমি প্রাঙ্গণে অনেক স্টলের সামনেই জমে আছে পানি। অনেকেই বই বের করে রোদে দিয়ে শুকাচ্ছেন। কিছু স্টল ও প্যাভিলিয়ন বাতাসে হালকা ক্ষতিগ্রস্ত হলেও এদিন সেগুলোকে মেরামত করতে দেখা গেছে।

তবে এই সবকিছু ছাপিয়ে মেলার সময় বাড়ানো হবে না বলে জানিয়েছেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবিবুল্লাহ সিরাজী। বাংলানিউজের সঙ্গে কথা হলে তিনি বলেন, মেলার সময় বাড়ানো হচ্ছে না। তবে আবহাওয়া প্রতিকূলে থাকলে সমাপনী অনুষ্ঠান যেহেতু সাড়ে ৯টা পর্যন্ত হবে, সেহেতু ক্রেতারা সেই সময় পর্যন্ত সময় পাবেন।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
এইচএমএস/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন: বইমেলা
টানা তিন কার্যদিবস পুঁজিবাজারে সূচকের পতন
রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেসের যাত্রা বাতিল
‘৪৪ বছরে নৌ-দুর্ঘটনায় ৪৭১১ জনের প্রাণহানি’
চূড়ান্তভাবে নিষিদ্ধ হলো রেনিটিডিন 
বিশ্ব ডায়াবেটিস দিবসে এএফএমসিতে র‌্যালি-সেমিনার


শিশুদের খেলার মাঠ সৃষ্টিতে আইন জরুরি: সমবায়মন্ত্রী
অর্থমন্ত্রীর পরিবারের আয়কর ৭ কোটি টাকা
নির্মূল হয়নি ডেঙ্গু, মৃত্যু ১১২
রংপুর এক্সপ্রেস লাইনচ্যুতের ঘটনায় তদন্ত কমিটি
চট্টগ্রামেও শুদ্ধি অভিযান প্রয়োজন: সুজন