php glass

পরিসর বাড়ছে অমর একুশে গ্রন্থমেলার

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলা একাডেমির সাপ্তাহিক সংবাদ সম্মেলন/ছবি- জি এম মুজিবুর

walton

গ্রন্থমেলা প্রাঙ্গণ থেকে: আঙ্গিক বাড়ছে অমর একুশে গ্রন্থমেলার। প্রকাশনা সংস্থা বৃদ্ধি এবং বিশেষ দিনগুলোতে বর্তমান পরিসরেও মেলা প্রাঙ্গণে লোক ধারণে সমস্যা হওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে বাংলা একাডেমি কর্তৃপক্ষ।

রোববার (২৪ ফেব্রুয়ারি) বইমেলা বিষয়ক বাংলা একাডেমির সাপ্তাহিক সংবাদ সম্মেলনে একথা জানান মেলা উদযাপন কমিটির সদস্য সচিব ও বাংলা একাডেমির পরিচালক ড. জালাল আহমেদ।

এসময় বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবিবুল্লাহ সিরাজী, সচিব মো. আনোয়ার হোসেন, পরিচালক অমরেশ ব্যানার্জিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জালাল আহমেদ বলেন, প্রতিবছরই মেলায় মানুষের আগ্রহ বাড়ছে। তার প্রমাণ বিশেষ দিনগুলো। ছুটির দিনগুলোতেও একই অবস্থা। ধারণক্ষমতার চেয়েও বেশি মানুষ আসে। বইকেনার জন্যও তাদের স্টলের সামনে দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকতে হয়। চলাচলের রাস্তাও অনেকটা আটকে যাওয়ার মতো হয় তাদের ভিড়ে। তাই আগামীবার থেকে মেলার পরিসর বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে মেলায় যুক্ত হবে আরো ১০০টি নতুন ইউনিট।

তিনি বলেন, নতুন পরিসরের এ অংশটা হবে স্বাধীনতাস্তম্ভকে ঘিরে যে জলাধার আছে, তার পশ্চিম দিকে। এটা অনেকটা টিএসসি’র সোহরাওয়ার্দী উদ্যান অংশ পর্যন্ত ছড়িয়ে যেতে পারে। এছাড়া তৈরি হবে নতুন গেট। পরিবর্তন আসবে বর্তমানে মেলায় প্রবেশ ও বের হওয়ার জায়গাতেও। তবে এদিকটাকেই সাজানো হবে নতুন করে।

এসময় মেলার পরিসর বৃদ্ধির ক্ষেত্রে সরকারের প্রতি আর্থিক সহযোগীতার জন্য আহ্বান জানান সচিব মো. আনোয়ার হোসেন। তিনি বলেন, মেলার পরিসর বৃদ্ধি আর্থিকভাবেও একটি বড় ব্যাপার। তবে বইমেলাতে সহযোগিতা বেশ কম, সেদিক থেকে সরকারের প্রতি আরো বেশি এগিয়ে আসার আহ্বান থাকবে আমাদের।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
এইচএমএস/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: বইমেলা
তুরস্কের রুশ অস্ত্র কেনা নিয়ে দ্বিমতে ট্রাম্প-এরদোগান
সবার জান-মালের হেফাজত করা আমাদের কর্তব্য: শ ম রেজা
জেএসসির কেন্দ্রের পাশে ড্রাইভিং লাইসেন্সের পরীক্ষা!
সব স্থাপনা থেকে স্বাধীনতাবিরোধীদের নাম বদলের নির্দেশ
ফিফার নতুন দায়িত্বে ‘দ্য প্রফেসর’ ওয়েঙ্গার


ডায়াবেটিস আক্রান্তের জন্য ডায়েট
বগুড়ায় শিল্প যন্ত্রপাতি ও উৎপাদন সরঞ্জাম প্রদর্শনী
অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, ২ বেকারিকে জরিমানা
সিগন্যাল মানার গরজ নেই যানবাহন চালক ও পথচারীদের
চলন্ত বাসে হার্ট অ্যাটাকে চালকের মৃত্যু