‘কৈশোর তারুণ্যে বই’র গ্রন্থমেলা শনিবার থেকে 

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কৈশোর তারুণ্যে বই

আগামী ২৩ জুলাই দ্বিতীয় বছর পূর্ণ করছে শ্রেণিকক্ষের পাশে বইমেলা আয়োজনের প্লাটফর্ম ‘কৈশোর তারুণ্যে বই’। এ উপলক্ষে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

আগামী শনিবার (২১ জুলাই) রাজধানীর রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজে শুরু হচ্ছে তিন দিনব্যাপী বইমেলা। এ মেলা চলবে সোমবার (২৩ জুলাই) পর্যন্ত। পাশাপাশি ‘কৈশোর-তারুণ্যের চোখে বাংলাদেশ’ প্রতিপাদ্যে মুক্ত গদ্য লেখা প্রতিযোগিতারও আয়োজন করা হয়েছে। 

২১ জুলাই বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শিল্পী হাশেম খান এবং শিশু সাহিত্যিক আলী ইমাম। সমাপনী দিন ২৩ জুলাই মুক্ত গদ্য লেখা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করবেন বাংলা একাডেমির মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান। 

মেলায় অংশ নেবে প্রকাশনা প্রতিষ্ঠান- অ্যাডর্ন, সময়, ইকরিমিকরি, প্রথমা, অনন্যা, কাকলী, বাবুই, দ্যু, ময়ুরপক্ষী, কথাপ্রকাশ, তাম্রলিপি, জাগৃতি,অনুপম এবং বেঙ্গল। 

২০১৬ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে ‘কৈশোর তারুণ্যে বই’। বিগত দুই বছরে ৪১টি বিদ্যায়তনে ক্লাস রুমের পাশে বইমেলার আয়োজন করে তারা। মেলার পাশাপাশি শিক্ষার্থীদের সঙ্গে লেখক-প্রকাশকদের মতবিনিময়, বইপাঠ পরবর্তী আলোচনা, মুক্ত গদ্য রচনা প্রতিযোগিতার আয়োজনও করে তারা। পাঠাভ্যাস তৈরিতে শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময়ের আয়োজনও করে ‘কৈশোর তারুণ্যে বই’।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
এইচএ/

কবিরহাটে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু
সিলেটে রিকশা চালক খুন
রাজধানীতে ইয়াবাসহ ২ মাদকবিক্রেতা আটক
ভৈরবে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু
কাশিয়ানীতে চেয়ারম্যান-মেম্বরদের পাল্টাপাল্টি অভিযোগ
লঞ্চের কেবিন থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
এক বছরে ব্যান্ডউইথের ব্যবহার বেড়েছে প্রায় দ্বিগুণ
সফলভাবে ভয়েস ওভার এলটিই পরীক্ষা করলো রবি
পাখি ও লাল কাঁকড়ার রাজ্য কুয়াকাটার ‘চর বিজয়’
মুহাম্মদ আলীর জন্ম-সুচিত্রার প্রয়াণ